দেখে নিন কিভাবে করবেন ফাইল জয়েনিং এবং ভাগ করে ছোট্ট একটি সফটওয়্যার দ্বারা :)

আমরা অনেক সময়ই নেট থেকে মুভি ডাউনলোড করি এবং দেখা যায় যে সে মুভি গুলো পার্ট পার্ট থাকে , তার কারন হলো আমাদের সবার জনপ্রিয় মিডিয়া আগুন(মিডিয়া ফায়ার) ২০০ এমবি এর উপরের ফাইল আপ্লোড করার সুযোগ দেয় না , আর এ সমস্যার সমাধানের জন্য অনেকেই করে থাকেন ফাইল কে ভাগ করে নেওয়া , এ জন্য সবচেয়ে প্রচলিত ও সহজ সফটওয়্যার টি হলো HJ Split Joiner । বিশ্বাস করুন আর না করুন সফটওয়্যারটা মাত্র 190 কেবি । এর সাহায্যে একই সাথে ফাইল জয়েন এবং ভাগ করতে পারবেন ।
প্রথমেই ফাইলটি এখান থেকে নামিয়ে নিন ।
hjsplit
অথবা
hjsplit
এখন আমরা দেখব কিভাবে ফাইল কে স্প্লিট বা ভাগ করবেন
এজন্য প্রথমে ফাইলটি ডাবল ক্লিক করে ওপেন করুন

তারপর Split এ ক্লিক করুন

তারপর ফাইটি দেখিয়ে দিন

এখন Start Split এ ক্লিক করুন

এখন স্প্লিটিং হবে

শেষ হলে কমপ্লিট দেখাবে

এখন ঐ ফোল্ডার টায় গিয়ে দেখেন , সব পার্ট আলাদা হয়ে গেছে

এখন আমরা দেখবো কিভাবে জয়েন করতে হয়

HJ Split সফটওয়্যার টি ওপেন করুন এবং Join এ ক্লিক করুন

এখন আপনার আগের স্প্লিট করা ফাইল গুলো একটি ফোল্ডারের ভিতর রাখুন , তারপর HJ Split দিয়ে সেই ফোল্ডারে জান , সেখানে একটি ফাইল দেখাবে । সেটি সিলেক্ট করুন ।

তারপর Join এ ক্লিক করলে joining শুরু হবে

দেখুন ফাইল জয়েন হয়ে গেছে 🙂

ঝরা পাতা

আমি ঝরা পাতা , ভালো লাগে ব্লগিং করতে , যা জানি তাই সব সময় জানাতে চেষ্টা করি । এই লাইনে আসলাম মাত্র কয়েক মাস , যদিও অনেক আগে থেকে গ্রাফিক্সের কাজ করে যাচ্ছি । ভালো লাগে নতুন কিছু আবিষ্কার করতে । পাশাপাশি হালকা পাতলা ওয়েবডিজাইনিং শিখছি । যা হয়ত আমাকে এগিয়ে যেতে আরেকটু সহায়তা করবে । বর্তমানে ক্লাস টেন এর একজন ছাত্র আমি । আগামি বারের পরিক্ষার্থী । দোয়া করবেন যেনো আপনাদের জন্য নিত্যনতুন কিছু নিয়ে হাজির হতে পারি । 

Tags:


ফেসবুকের মাধ্যমে মন্তব্য লিখুন

Leave a Reply