২০১৫ সালের জনপ্রিয় ৩ টি মডেলের অ্যাপল আইফোন

হ্যালো বন্ধুরা আশাকরি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের সামনে নতুন কিছু নিয়ে হাজির হয়েছি যা আপনাদের খুব ভাল লাগবে। আজ আমি আপনাদের সামনে অ্যাপল আইফোনের বাজারের সেরা ৩ টি মডেলের নিয়ে আলোচনা করব। অনলাইন জগতে অ্যাপল একটি অনন্য নাম । বিশ্ব ব্যপি অ্যাপলের প্রোডাক্টটের পণ্য খুবি জনপ্রিয়। ট্যাবল্যাট কম্পিউটার আইপ্যাড আইপড ম্যাক আইফোন মিনি কম্পিউটার সহ আরও জনপ্রিয় কিছু ডিভাইস রয়েছে যা বিশ্বের সবার কাছে একটি লোভনীয়। এরকম একটি জনপ্রিয় ডিভাইসের নাম আইফোন যা অ্যাপল কোম্পানি চলতি বছর নতুন তিনটি মডেলের আইফোন বাজারে আনবে।বছরের দ্বিতীয়ার্ধে ফোন তিনটি বাজারে আসতে পারে। চলুন দেখে নেয়া যাক ২০১৫ সালের ৩ টি আইফোন মডেলের নাম।

আইফোন ৬এস

iphon6 plusনতুন আইফোন নিয়ে প্রযুক্তি দুনিয়ায় আগ্রহের কমতি নেই। গত সপ্তাহেই খবর বেরিয়েছে এ বছরই অ্যাপেল নতুন তিনটি আইফোন বাজারে আনছে। তার একটি হচ্ছে আইফোন ৬এস। আইফোন ৬এস যা ৪দশমিক ৭ ইঞ্চি মাপের ডিসপ্লে। আইফোন ৬এস ব্যবহার করা হবে অ্যাপলের সর্বশেষ A9 চিপ। আইফোন ৬এস একটি গুরুত্বপূর্ণ ফিচার‘ফোর্স টাচ। থাকবে ২ গিগাবাইট র‍্যাম। .তুলনামূলক কম বাজেট ও ছোট আকারের ফোনের বিষয়ে আগ্রহী ক্রেতাদের দাবী পূরণ করতে পারে আইফোন ৬এস।

আইফোন ৬এস প্লাস

iphon 6 cplusঅ্যাপল কোম্পানি আইফোন প্রযুক্তি বাজারে একটি জনপ্রিয় নাম। অ্যাপল কোম্পানি আইফোন মডেলের মধ্যে একটি প্রথম সারির মডেল হল আইফোন ৬এস প্লাস। বিশ্লেষকেরা ধারণা করছেন ৬এস প্লাসের মডেল টি হালনাগাদ সংস্করণ আসবে এ বছর। আইফোন ৬এস প্লাস তে ব্যবহৃত হয়েছে বড় আকারের সাড়ে পাঁচ ইঞ্চি মাপের ডিসপ্লে। এতে আছে অনেক সুবিধা যেমন এনএফসি সংযোগ, টাচআইডি সেন্সর এবং গরিলা গ্লাস ও মেটাল বডি

আইফোন ৬সি

iphone-6c-1অ্যাপল পণ্য প্রেমীদের কথা মাথায় রেখে চলতি বছরের তিনটি আইফোনের মডেল বাজারে ছাড়বে অ্যাপল তার মধ্যে অন্যতম মডেল হল আইফোন ৬সি। আইফোন ৬সি তে ব্যবহৃত হয়েছে ছোট আকারের ৪ ইঞ্চি ডিসপ্লে যা প্লাস্টিক কভার দিয়ে মোডান। ৫ইঞ্চি আকারের আইফোন ৫ অথবা ৫এস এর সাথে আইফোন ৫সি’র অনেক সাদৃশ্য যেমন আছে তেমনি আছে অনেক পার্থক্যও। আইফোন ৫এস’এর মতো আইফোন ৬সি’র পেছনের কভারেও আছে একটি ডিম্বাকৃতি ক্যামেরা ফ্লাশ কাট নতুন আইফোন ৬সি’র পেছনের কভারের নীচের দিকে ২ সেট স্পিকার হোল আছে।এই আইফোন ৬সি হবে কিছুটা ছোট আকারের ৪ ইঞ্চি ডিসপ্লে সমৃদ্ধ যাতে ব্যাবহার হয়েছে A8 চিপসেটে। সত্যিই আইফোন ৬সি’র কেসটি সম্পূর্ণই আলাদা। তাই ৪ইঞ্চি আকারের আইফোনের দেখা পাওয়া হয়তো সময়ের ব্যাপার মাত্র।

আজ আর নয় আশা করি আগামিতে আরো ভালো কিছু নিয়ে হাজির হতে পারব সবাই ভালো থাকবেন

আরো পড়ুনঃ

Comment with Facebook Comment Box

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.