ফ্রিতেই এসইও শিখে ক্যারিয়ার গড়ুন এবং সেটা দেশের যেকোন প্রান্ত থেকেই

এসইও নিয়ে প্রোফেশনালী কাজ শুরু করার কিছুদিনের মধ্যেই এর পাওয়ার সম্পর্কে বুঝে যাই। যখন সবার হাতে স্মার্টফোন ও ইন্টারনেট পৌছে যাবে তখন ইন্টারনেট মার্কেটিং এর পরিধিটা যে কত বড় হতে পারে সেটা বুঝার বাকি নেই।

আর তখন থেকেই স্বপ্ন দেখতে শুরু করি, এসইও নিয়ে একটি পরিপূর্ন ভিডিও ব্লগ গড়ে তুলব যেখানে দেশের যেকোন প্রান্ত থাকেই সম্পূর্ন ফ্রিতেই এসইও শিখা যাবে।

আমার আশেপাশে তো কোন ট্রেনিং সেন্টার নেই!

আমার কাছে তো টাকা নেই!

আমি তো সময় বের করতে পারছি না!

এই তিনটি প্রতিবন্ধকতার কথা যেন আর না শুনতে হয়।

সবকিছু মাথায় রেখে গত ডিসেম্বর থেকেই এর কাজ করা শুরু করে দেই। নিজের কাজের সময় থেকে সময় বের করে আনা অনেক কস্ট হলেও হাল ছেড়ে দেইনি। একটু একটু করে করে এর জন্য কাজ করে গেছি। এর জন্য একজন ক্লাইন্টও হারিয়েছে। যাইহোক, শেষ পর্যন্ত আলহামদুলিল্লাহ নতুনদের উপযোগী করে এর একটা গঠন দিতে পেরেছি এটাই অনেক।

এসইও নিয়ে মোট ৪৮টি ভিডিও ক্লাস নিয়ে প্রাথমিকভাবে এর যাত্রা শুরু করেছি। যদি একেবাড়েই নতুন হয়ে থাকেন তাহলে নিচের দিকে “নতুনদের জন্যে” নামে একটি ক্যাটাগড়ি রয়েছে। সেটি ফলো করুন। সব গাইডলাইন পেয়ে যাবেন।

আর যদি এসইও নিয়ে হাল্কা-পাতলা জেনে থাকেন তাহলে আশাকরি নিজে থেকেই সবকিছু বুজতে পারবেন

চিন্তা-ভাবনা আছে সপ্তাহে একদিন লাইভ ক্লাসও নিব যেখানে বিভিন্ন সমস্যার উত্তর দেওয়ার চেস্টা করব। আর সেই লাইভ ক্লাসটি ইংশাল্লাহ আমাদের ফেসবুক গ্রোপ থেকেই নেওয়া হবে।

আর, ব্লগটির কোয়ালিটি Improvement এর জন্য সকলের মতামত ও পরামর্শ আশা করছি।

-ধন্যবাদ

ব্লগের এড্রেসSkill71

ব্লগের ফেসবুক গ্রোপSkill71 Facebook Group

আসসালামুআইকুম প্রিয় পাঠক,
টিউটোরিয়ালবিডির কার্যক্রমকে এগিয়ে নিতে আপনি আর্থিক ভাবে সহায়তা করতে পারেন। আর্থিক সহায়তা পেলে আরো ভাল মানের টিউটোরিয়াল প্রকাশ করার পরিকল্পনা বাস্তবায়ন করবো। আর সব টিউটোরিয়ালই সবার জন্য উম্মুক্ত থাকায় আপানার আর্থিক সহায়তায় অনেকেই উপকৃত হবে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য লিখুন

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.