আগামী আগষ্টেই ফেসবুকের ১ বিলিয়ন ইউজার মাইলফলক! | টিউটোরিয়ালবিডি
টিউটোরিয়ালবিডিতে আপনাকে স্বাগতম

টিউটোরিয়ালবিডি একটি শিক্ষমূলক ওয়েবসাইট

এখানে বিভিন্ন টিউটোরিয়াল পাঠদান করা হয়। আপনি নিজেও অংশগ্রহণ করে শিক্ষাবিস্তারে এগিয়ে আসতে পারেন...

Member Login
Lost your password?
Not a member yet? Sign Up!

আগামী আগষ্টেই ফেসবুকের ১ বিলিয়ন ইউজার মাইলফলক!

টাইটেল দেখে কিছু অনুমান করতে পারলেন কি? পারার কথা যদি আপনি ফেসবুকের সাথে নেশাগ্রস্থ হয়ে খাকেন তবে। কিছু দিন আগেই ফেসবুক তাদের বার্ষিক গড় আয়ের নিজেদের রেকর্ড ক্রস করেছে আর তাই এখন তাদের নতুন ঘোষনা হয়েতো এই বছর আগস্টেই ১ বিলিয়ন ইউজার রেজিস্টার করে ফেলবে। ফেসবুকের এক নিজেস্ব পরিসংখ্যানে দেখানো হয়েছে গত বছরের সেপ্টেম্বরেই তারা ৮০০ মিলিয়ন ইউজার রেজিস্টার পেয়েছেন তাই তাদের হিসাব মতে এই বছরেই তারা তাদের মাইলফলক ছুতেঁ পারবে বলবে আশা করছেন ফেসবুক কর্ণধার মার্ক জুকারবার্গ।

আইক্রোসিং এর সিনিয়র এনালিষ্ট Gregory Lyons অনুসারে জানা যায়, ফেসবুক আগামী আগস্টের মধ্যেই ১ বিলিয়ন ইউজার পেতে যাচ্ছে। রেখা পদ্ধতির মাধ্যমে মিঃ Gregory Lyons গত ২০০৮ থেকে ২০১১ পর্যন্ত একটি তালিকাতে ফেসবুকের ইউজার গ্রাফ প্রকাশ করেছেন…

একটি ব্লগ পোস্টের মাধ্যমে Lyons বলেছেন, ইউএস এবং ইউকে-তে ফেসবুক ব্যবহারকারী অনেক কম বা তা ইদানিং বন্ধ হবার পথে। তবে তিনি প্রত্যাশা করেন, ভারত, ব্রাজিল বা সমগোত্রীয় দেশগুলোতেও যেভাবে দিন দিন ফেসবুক ইউজার কমছে খুব শীঘ্রই আবারো তারা ফেসবুকে ফিরবে। এ সম্পর্কে তিনি বলেন, “Both are large countries with millions of potential users who have yet to sign up to Facebook,” তিনি আরোও বলেন, “With only 3% of India’s population on Facebook and 16% of Brazil’s (compared to 49% of America’s population or 47% of the UK’s population) countries such as these will clearly contribute heavily to Facebook’s continued growth.”

গবেষকদের ধারনা যদি এমনটাই হয় তবে, আমাদেরও অপেক্ষায় থাকতেই হবে আসলেই কি ফেসবুক পারবে আগষ্ট নাগাদ ১ বিলিয়ন ইউজার ধরতে! নাকি গুগল প্লাসের সাথে পাল্লা দিতে গিয়ে হ য ব র ল হবে। এসব জানতে না হয় অপেক্ষায় থাকলাম।

সে পর্যন্ত !
সবাই ভাল থাকুন সুস্থ থাকুন। :)

পোস্ট লিখেছেনঃ আরিফুল ইসলাম শাওন, একই সাথে তার ব্যক্তিগত ব্লগেও প্রকাশিত।

Tags:



This entry was posted on মে 26, 2012 at 8:55 পুর্বাহ্ন and is filed under খবর. You can follow any responses to this entry through the RSS 2.0 feed.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


− দুই = 3