ওয়েবমাস্টারদের জন্য প্রয়োজনীয় কিছু টুলস

আজ আমি আপনাদের জন্য নিয়ে এলাম ‘ওয়েবমাস্টারদের জন্য কিছু প্রয়োজনীয় টুলস ।’ যারা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এ কাজ করেন কিংবা ওয়েব ডেভেলপমেন্ট করেন তাদের জন্য এই টুলগুলো অত্যন্ত প্রয়োজনীয় ।

Page Rank Checker: গুগল ওয়েবসাইটের কোয়ালিটির উপর নির্ভর করে একটি র্যাঙ্ক দিয়ে থাকে । পেইজ র্যাঙ্ক চেকার হচ্ছে এমন একটি টুল যার মাধ্যমে আপনি যেকোনো সাইটের পেইজ র্যাঙ্ক চেক করতে পারবেন ।

Page Rank Checker: www.prchecker.info

Alexa Rank Cheker: একটি ওয়েবসাইটের ভিজিটর এবং কোয়ালিটি সম্পর্কে ধারণা পাওয়া যায় এলেক্সা র্যাঙ্ক থেকে । এলেক্সা র্যাঙ্ক চেকার টুলটির মাধ্যমে যেকোনো সাইটের এলেক্সা পরীক্ষা করতে পারবেন ।

Alexa Rank Cheker: www.alexa.com

                Statscrop: Statscrop হচ্ছে এমন একটি টুল যার মাধ্যমে যেকোনো সাইটের বিস্তারিত তথ্য (যেমন; এলেক্সা র্যাঙ্ক, পেইজ র্যাঙ্ক, পেইজ লোডিং টাইম ইত্যাদি) জানতে পারবেন ।

Statscrop: www.statscrop.com

Site SEO Position: আপনার সাইটটি সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এ কেমন অবস্থানে আছে তা জানার জন্য এই টুলটি ব্যবহার করতে পারেন ।

Site SEO Position: www.sitecheckup.com

Keyword Density: যারা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এ কাজ করেন তাদের সাইট অপটিমাইজ করার জন্য কিওয়ার্ড ডেনসিটি অর্থাৎ কিওয়ার্ড এর ঘনত্ব জানতে হয় । তাই, কিওয়ার্ড এর ঘনত্ব জানতে এই টুলটি ব্যবহার করতে পারবেন এবং একই সাথে এই টুল দ্বারা সাইটের পেইজ র্যাঙ্ক পরীক্ষা করতে পারবেন ।

Keyword Density: www.prchecker.com

Site Optimization Reoprt: এই টুল ব্যবহার করতে যেকোনো সাইটের সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন রিপোর্ট জানতে পারবেন এবং প্রয়োজনে তা পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করতে পারবেন ।

Site Optimization Reoprt: www.websiteoptimization.com

ভাল লাগলে কমেন্ট করবেন । ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য ।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য লিখুন

  2 comments for “ওয়েবমাস্টারদের জন্য প্রয়োজনীয় কিছু টুলস

  1. September 2, 2013 at 5:16 pm

    Thanx vaia ja jante chaisilam tai jante parlam….

  2. nazmul
    August 1, 2013 at 1:38 pm

    thanks

Leave a Reply