ইনফোলিংকস্‌ ডট কম – আয় করুন ইন টেক্সট বিজ্ঞাপন থেকে

গুগল অ্যাডসেন্স – এ আবেদন করতে করতে আজ ক্লান্ত হয়ে পড়েছেন? তার পরও ব্লগ বা ওয়েবসাইট থেকে আয় করতে চান তাহলে নিজের এনার্জি কে রিচার্জ করে এদিকে আসুন। এবার আপরনাদের সামনে তুলে ধরছি একটি জনপ্রিয় টেক্সট লিংক অ্যাডভার্টাইজিং সম্পর্কে। প্রশ্ন করতে পারেন ইন টেক্সট অ্যাডভার্টাইজিং  আবার কি? ইহা খায় নাকি পড়ে? তাহলে তো বিস্তারিত বলতেই হয়। তাহলে জেনে নিন-কি

ইন টেক্সট অ্যাডভার্টাইজিং কি এবং কিভাবে কাজ করে?

ইন টেক্সট অ্যাডভার্টাইজিং হলো একটি অনলাইন অ্যাডভার্টাইজিং প্রোগ্রাম যা ব্লগ বা ওয়েব সাইটের টেক্সট বা কনটেন্ট এর উপর ভিত্তি করে বিজ্ঞাপন দেখিয়ে থাকে। একটি উদাহরনের মাধ্যমে বিষয়টি সম্পর্কে পরিষ্কার ধারণা পেতে পারেন। ধরা যাক আপনার ব্লগ বা ওয়েব সাইটে Norton Antivirus নামে টেক্সট আছে। এ অবস্থায় আপনি যদি কোন ইন টেক্সট অ্যাডভার্টাইজিং প্রোগ্রাম ব্যবহার করেন তাহলে এই টেক্সটি লিংক হিসেবে দেখাবে। যা আপনার সাইটে থাকা লিংকের চাইতে হবে ভিন্ন। এখন আপনার সাইটের ভিজিটর যদি লিংকটির উপর কার্সর নিয়ে যান তাহলে একটি বিজ্ঞাপন সামনে দৃশ্যমান হবে। এভাবে ইন টেক্সট অ্যাডভার্টাইজিং প্রোগ্রাম  কাজ করে থাকে।

ইনফোলিংকস্‌ কি?

ইনফোলিংকস্‌ হচ্ছে একটি জনপ্রিয় ইন টেক্সট  অ্যাডভার্টাইজিং প্রোগ্রাম। এটি ২০০৭ সালে যাত্রা শুরু করে। যাত্রা শুরুর প্রথম দিকে জনপ্রিয়তা না থাকলেও এটি বর্তমানে বেশ জনপ্রিয়। সর্বোচ্চ রেভনিউ শেয়ার করার প্রতশ্রুতি নিয়ে ইনফোলিংকস্‌ বিশ্বের সকল প্রান্তের পার্টনারদের নিয়ে কাজ করে যাচ্ছে। ইনফোলিংকস্‌ এর অফিশিয়াল ওয়েবসাইট www.infolinks.com ।

24-Mar-13 6-28-34 PM

ইনফোলিংকস্‌ থেকে আয়ের জন্য কি কি প্রয়োজন?

ইনফোলিংকস্‌ থেকে আয়ের জন্য প্রথমত প্রয়োজন হবে একটি নিজস্ব ব্লগ বা ওয়েবসাইট। আর দ্বিতীয়ত প্রয়োজন হবে ব্লগ বা ওয়েবসাইটটিতে প্রচুর পরিমানে কোয়ালিটি কনটেন্ট। আপনার সাইটে যদি প্রচুর পরিমানে টেক্সট না থাকে তাহলে ইনফোলিংকস্‌ আপনার আবেদন গ্রহন নাও করতে পারে। তাই আবেদনের পূর্বে সাইটে প্রচুর পরিমানে টেক্সট সমৃদ্ধ করার চেষ্টা করুন। ইফোলিংকস্‌ কোয়ালিটি দেখেনা দেখে কোয়ানটিটি।

ইনফোলিংকস এর পেমেন্ট পদ্ধতি কি?

অন্যান্য অ্যাডভার্টাইজিং প্রতিষ্ঠানের মতো ইনফোলিংকস্‌ প্রচলিত অনলাইন পেমেন্ট সিস্টেম ব্যবহার করে। এগুলো হলো – PayPal, Payoneer Prepaid Debit MasterCard®, Bank Wire, ACH, Western Union । তবে আমাদের দেশের জন্য শুধু মাত্র Payoneer এবং চেক। চেক পেমেন্ট এর ক্ষেত্রে মিনিমাম ১০০ ইউএস ডলার হতে হবে। আর  Payoneer Prepaid Debit MasterCard® এর ক্ষেত্রে ৫০ ইউএস ডলার হতে হবে। বাকী গুলো অর্থাৎ PayPal, Bank Wire, ACH বাংলাদেশ সাপোর্ট করে না। ৪৫ দিনের মধ্যে ইনফোলিংকস্‌ থেকে পেমেন্ট দিয়ে থাকে।

ইনফোলিংকস্‌ – এ রেজিস্ট্রেশন করার প্রক্রিয়া ঃ

ইনফোলিংকস্‌ – এর সার্ভিস ব্যবহারের জন্য প্রথমে আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার জন্য ভিজিট করুন www.infolinks.com । উক্ত লিংকে গেলে আপনার ব্রাউজারে ইনফোলিংকস্‌ এর হোমপেজ আসবে। হোমপেজ থেকে Join US বাটনে ক্লিক করুন। Join US  বাটনে ক্লিক করা হলে নিচের ছবির মতো একটি রেজিসেট্রশন পেজ আসবে।24-Mar-13 6-29-09 PM

এখানে আপনার কাছে বিভিন্ন প্রয়োজনীয় তথ্য চাওয়া হবে। তথ্য গুলো হলো ওয়েব সাইট ইউআরএল, ওয়েবসাইট ল্যাংগুয়েজ, আপনার নামের প্রথম অংশ, আপনার নামের শেষ অংশ, আপনার ইমেইল ঠিকানা, পাসওয়ার্ড ইত্যাদি। তথ্য গুলো যথা স্থানে দিন। নিচের দিকে থাকা ইউজার এগ্রিমেন্টে একসেপ্ট করার জন্য চেকমার্ক বক্সটিতে টিক দিন এবং ক্যাপচা পূরন করুন। সবশেষে Join বাটনটিতে ক্লিক করে আপনার অ্যাপলিকেশনটি সাবমিট করুন।

পরবর্তি পেজে আপনাকে নিচের মতো একটি কোড দেওয়া হবে –

<script type=”text/javascript”>

var infolink_pid = 000000;

var infolink_wsid = 0;

</script>

<script type=”text/javascript” src=”http://resources.infolinks.com/js/infolinks_main.js”></script>

এই কোডটি আপনার সাইটে বসাতে হবে। পেজের ডান পাশে বিভিন্ন প্লাটফর্মের আইকন দেখতে পাবেন। এগুলোর মধ্য থেকে আপনার ওয়েসবাইটের প্লাটফর্ম অনুযায়ী কোড সাইটে বসাতে পারবেন। এবার নিচের দিকে থাকা Doneবাটনে ক্লিক করে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করুন। প্রথম ধাপে রেজিস্ট্রেশন করার অর্থ হলো অ্যাপলিকেশন সাবমিট করা। ইনফোলিংকস্‌ আপনার অ্যাপলিকেশনটি রিভিউ করবে তারপর অ্যাপু্রভ হলো ইমেইলে জানাবে। তারপর আপনি  ইনফোলিংকস্‌ এর Main এরিয়া অ্যাক্সেস করতে এবং কাস্টমাইজ করতে পারবেন। তাহলে ইনফোলিংকস্‌ এর উত্তরের অপেক্ষায় থাকুন। ৪৮ ঘন্টার মধ্যে রিপ্লে পাবেন ইনশাল্লাহ্‌।

আগামীতে আরও বিস্তারিত আলোচনা করা হবে ইনফোলিংকস্‌ এর Main এরিয়া এবং বিভিন্ন কাস্টমাইজেশন প্রক্রিয়া সম্পর্কে। সবাইকে ধন্যবাদ।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য লিখুন

Leave a Reply