অনলাইনে আয় করার পদ্ধতি ১০০ % কার্যকরী পিটিসি সাইট। সহজ ভাবে অায় করুন PTC সা্ইটে।

আমি আপনাদের রেফেলার দেব

অনলাইনে আয় করার ১০০ এর অধিক পদ্ধতি আছে। তার মধ্যে আমার ২০-২৫ টি পদ্ধতি সম্পর্কে ধারনা আছে।তাহলে বুজুন অনলাইন Earning জগত টা কত বড়। এখানে আমি কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করব। যেমন
1)Ptc (সব চেয়ে সহজ ) 2) Google adsense 2) Affiliate marketing 3) Web development ( Html / PHP / CSS )
4) CMS based web Development ( joomla/ WordPress ) 5) Dollar sell & buy 6) Forex 7) Web design 8) Online Survey 9) SEO 10) Data entry 11) Chitika ads 12) Blogging 13)Animation 14) Email marketing 15) Social marketing ( Fb, twitter,google+,) বিস্তারিত বর্ননা নিচে দিলাম :
1)PTC (সব চেয়ে সহজ)
PTC নাম শুনে আবার ভয় পেয়েন না নিচের সম্পূর্ণ লেখাটি পড়েন তাহলেই বুজতে পারবেন।১ টাকাও Invest করতে হবে না
Dolencer/skylencer এর কারনে বাংলাদেশ এর সবাই মনে করে PTC সাইট ই মানে ধোঁকা বাজি । কিন্ত না, শুধু ধৈর্য ধরে আসল সাইট চিনতে পারলে মাসে ৪০০০ হাজার থেকে শুরু করে ২ লক্ষ টাকা পর্যন্ত আয় করা যায়। কিন্তু সমস্যা হল আসল সাইট চিনা। কারন প্রতিদিন নতুন নতুন সাইট অনলাইন এ আসে। ১-১২ মাসের মধ্যে Scam করে চলে যায়। So নতুন সকল সাইট scam ধরে নিয়ে নতুন কোন সাইট এ কাজ করবেন না। যে সব সাইটের বয়স ৫ বছর শুধু সেই সব সাইট হল আসল সাইট। কারন যারা ৫ বছর যাবত কোন প্রকার ঝামেলা ছাড়া payment দিয়ে যাচ্ছে তারা scam হতে পারে না।আর যদি মনে করেন নিজে নিজে Google search করে সাইট বের না করে অভিজ্ঞ কার সহায়তা নিবেন সে ক্ষেত্রে আমি ত আছিই। কারন আমি গত ৩ বছর যাবত ptc সাইটে কাজ করছি। বেশির ভাগ লোক Google search করে PTC সাইট বের করে কাজ করে।১ মাস পরে যখন সাইট scam করে তখন বলা শুরু করে সব ptc সাইট ভুয়া। কিন্তু আমার কথা হচ্ছে সব সাইট যদি ভুয়া হত তাহলে ৩০০০ হাজার কোটি টাকার এই Market কিভাবে টিকে আছে?
২০০৩ সালে সর্ব প্রথম PTC সাইট চালু হয় । England এর একজন এটা চা্লুকরে। কিন্তু তখন PTC সাইট জনপ্রিয় হয়নি। ২০০৭ সালে আমেরিকা থেকে Jim Grago – ClixSense Inc (USA) চালু করে। ২০০৮ সালে পর্তুগাল থেকে Fernando Neobux নামক সাইট টি চালু করে।Neobux এর এখন আমেরিকায় অফিস আছে। ২০০৯ সালে Germany এর tim kolb চালু করে Bucks247 নামের সাইট টি। ২০০৯ সালে Finland এর Serenity & Saket(indian) নামের দুই জন versity student চালু করে Cashnhits নামের সাইট টি। পরে
Serenity & Saket দুই জন বিয়ে করে,যাইহোক ২০০৯ সালে Dimitrios Kornelatos – “Kordim” (Greece থেকে) – Scarletclicks & gptplanet নামে দুইটি সাইট চালু করে। নাম প্রকাশ না করে কেও একজন আমেরিকার থেকে Ayuwage & Innocurrent নামের দুই টি কিছুটা ভিন্ন ধরনের সাইট চালু করে ২০০৯ ও ২০১০ সালে। আরও ১০-২০ টি সাইট আছে। যারা কোন ধরনের ঝামেলা ছাড়া ৫ বছর যাবত payment দিয়ে যাচ্ছে। কিন্তু Neobux/clixsence /Ayuwage & Innocurrent ছাড়া অন্য সাইট এর ইনকাম খুব কম।আমি শুধু এই ৪ টি সাইট এ কাজ করার পক্ষ পাতি।

NEOBUX ( FATHER OF ALL PTC SITE)
Neobux এর প্রায় ৩ কোটি Member আছে। বিশ্বাস হচ্ছেনা।না হয়ারি কথা। একটি Ptc সাইট এর কি ভাবে এত Member থাকতে পারে। বিশ্বাস না হলে alexa Rank এ গিয়ে দেখেন ওদের Rank কত। এর জন্যই আমি প্রথমে বলছিলাম সব PTC সাইট ভুয়া না। প্রতিদিন ওরা ১ কোটি (বাংলাদেশি টাকা হিসাবে) Taka Payment করে। মাসে ৩০ কোটি টাকা !!!!!
প্রতিদিন এই সাইটে ২৫-৩০ টি অ্যাড থাকে। প্রতি অ্যাড ০.০০১ cent. বা ১ সেন্ট এর ১০ ভাগের ১ ভাগ।(১০০ সেন্ট = ১ ডলার) একটি অ্যাড দেখলে বাংলাদেশী টাকায় ১০ পয়সা পাবেন। ৩০ টা অ্যাড দেখলে বাংলাদেশি টাকায় ৩ টাকার মত পাবেন।এখন ভাবছেন মাত্র ৩ টাকার জন্য কে ক্লিক করতে যাবে। একটু ওয়েট করেন বুঝিয়ে দিচ্ছি।PTC সাইটে এ SIGNUP করলে ওরা আপনার জন্য একটি Personal Referral link দিবে।যে link অন্য কারও সাথে মিলবে না।যে ঐ লিঙ্ক কে ক্লিক করে signup করবে তারা আপনার রেফারাল হয়ে যাবে।নিচের ছবির মত।

Register now

আপনার রেফারাল যদি প্রতিদিন ক্লিক করে তাহলে আপনি ২ সেন্ট করে কামাবেন।ধরেন আপনার ৩০০ রেফারাল আছে।আর তারা প্রতিদিন ক্লিক করে। 300×2= 600 cent OR 6$. বা মাসে 180 ডলার। বা মাসে ১৫০০০ হাজার টাকা।শুধু মাত্র Neobux থেকে মাসে ১৫০০০ টাকা ।
Neobux এর Referral দুই ধরনেরঃ ১) Direct Referral 2) Rented Referral. # Direct Referral : যে রেফারাল আপনার লিঙ্কে ক্লিক করে SIGNUP করবে সেই আপনার Direct Referral. আপনি আপনার লিঙ্ক Facebook/Ptsu/Blog/Website/Ptc Site এ অ্যাড দিয়ে Direct Referral যোগার করতে পারেন।কিন্তু প্রথম দিকে Direct Referral যোগার করা সহজ না।এর জন্যই বলেছি PTC সাইটে সাফল্য পেতে হলে ধৈর্য থাকতে হবে। ৫-৬ মাস ব্যবহার করার পর এমনি বুঝে যাবেন কি ভাবে Direct Referral যোগার করতে হয়। আমার প্রথম ৩-৪ মাসে মাত্র ১ টি Referral ছিল। আর নিচের ছবিতে দেখুন এখন কার অবস্থা।মাত্র একটি সাইট এ আমার Referral amount.

download (2)

Rented Referral : Neobux এ আপনি আরেক ধরনের Referral পাবেন। তার নাম Rented Referral বা RR. মানে হল যাদের কোন upline নাই তাদের বিক্রি করে দেয় Neobux. আপনি এক মাস থেকে শুরু করে ২৪০ দিনের জন্য RR কিনতে পারবেন।ইচ্ছা করলে মেয়াদ বাড়িয়ে নিতে পারবেন।১ মাসের জন্য দিতে হবে ২০ সেন্ট প্রতি RR।বেশি দিনের জন্য কিনলে রেট কম।যদি RR প্রতিদিন কাজ করে তবে 1.20 $ আয় করতে পারবেন ১মাসে Per RR। যদি মনে করেন RR ক্লিক করছে না সেক্ষেত্রে ৭ সেন্ট দিয়ে Recycle করতে পারবেন।মানে ৭ সেন্ট দিয়ে Recycle করলে ঐ Referral পালটিয়ে আরেকটি RR দিয়ে দিবে।নিচের ছবি গুলো দেখেন।তাহলেই বুজতে পারবেন Neobux থেকে কত টাকা আয় করা যায়।আমি ফোরাম থেকে কিছু ছবি দিলাম।আমার কথা বিশ্বাস করার দরকার নাই।আপনি যখন SIGNUP করবেন আপনি নিজেই Forum এ গিয়ে চেক করতে পারবেন আমি সত্যি বলছি কিনা।

success৩

শর্ত ১ : Neobux এর RR System বুঝা এক দিনে সম্ভব না।আর এত সল্প পরিসরে এখানেও আলোচনা করা সম্ভব না। তাই আপনাকে ধৈর্য ধরতে হবে।প্রথম দিকে আমিও RR পুরো বুজতাম না।কিন্তু আমি প্রতিদিন Forum ঘাটাঘাটি করতাম। Footer অংশে help নামে একটি ট্যাব আছে। ঐ ট্যাব গিয়ে ঘাটা ঘাটি করতাম। কোন কিছু না বুঝলে support এ কথা বলতাম।আপনিও তাই কারার চেষ্টা করবেন। দেখবেন ৩-৫ মাস পর আপনি ও এক্সপার্ট হয়ে যাবেন।কিন্তু অনেকেই মনে করে ১ দিনেই সব বুঝে যাবে।কিন্তু না বুঝে লস খায় আর দোষ হয় PTC সাইট ভাল না।

শর্ত ২ :ভুলেও ১ টাকাও ইনভেস্ট করবেন না।আমি বারবার বলতেছি আগে পুরো ব্যাপার টা বুঝার চেষ্টা করেন। Forum ঘাটাঘাটি করেন। সব কিছু বুঝতে ৪-৫ মাস সময় লাগতে পারে।কিন্তু অনেকেরি এই ৪-৫ মাস ধৈর্য নাই। ১৫-২০ দিন পরে হয় ক্লিক করা বাদ দিয়া দেয় অথবা না বুঝে ইনভেস্ট করে ধরা খায়।তাই আগে শুধু ক্লিক করে দুই একবার টাকা($) Withdraw করেন। বুঝেন তারপর ইনভেস্ট করেন বা না করে Direct Referral ইনকাম দিয়ে RR কিনে টেস্ট করেন। অথবা আমার ফরমুলা অনুসরন করুন।
শর্ত ৩ : আপনাকে প্রতিদিন অবশ্যই হলুদ Fixed advertisement গুল ক্লিক করতে হবে। দৈনিক ৪ টা করে এই ধরনের অ্যাড পাবেন।আগে এই ধরনের অ্যাড ক্লিক করে নিয়ে তারপর অন্য অ্যাড ক্লিক করবেন।তা না হলে রেফেররাল ইনকাম পাবেন না।
ফরমুলা- ১ টাকা ইনভেস্ট না করে কিভাবে ইনকাম করবেন
# 1 মাস ক্লিক করার পর আপনি 1$আয় করতে পারবেন।এই 1$ না তুলে(Withdraw না করে) 1$ দিয়ে ৫ টি Rented Referral কিনেবন।
# 5 টি RR এর কারনে 10 দিনেই আবার 1$ ইনকাম করবেন। ঐ 1$ দিয়ে আবার ৫টি RR কিনবেন।
# 10 টি RR এর কা্রনে 5 দিনেই আবার 1$ ইনকাম করবেন। ঐ 1$ দিয়ে আবার ৫টি RR কিনবেন।
# এইভাবে ১মাস RR কিনতে থাকলে যখন 50 টি RR হয়ে যাবে হবে তখন RR কিনা স্টপ করবেন। ২০ দিনে 20$ হয়ে যাবে।
# এখন 20$ দিয়ে 100 RR কিনুন। এখন 20 দিন পর আবার 30$ জমা হবে আপনার অ্যাকাউন্ট এ।
# ঐ 30$ দিয়ে আবার 150 RR কিনুন। সুতরাং এখন আপনার টোটাল 300 RR আছে।( এই কিনা কাটি করতে কিন্তু ৩-৪ মাস পার হয়ে গেছে।
### এখন থেকে এই 300 RR Extend করতে মাসে 60$ লাগবে। যদি সব RR কাজ করে তবে মাসে 180$ ইনকাম করতে পারবেন।কিন্তু আসলে সব RR সব দিন কাজ করে না। যাই হোক ধরে নিলাম 200 RR প্রতিদিন কাজ করে তাহলেও আপনি মাস শেষে 120$ ইনকাম করতে পারবেন। 60$ দিয়ে 300 RR এর ভাড়া বা Extend করার খরচ। বাকি 60$ বা ৪৮০০ বা প্রায় ৫০০০ টাকা মাসে ইনকাম।
কিভাবে SIGNUP করবেন
1. প্রথমে নিচের Banner e ক্লিক করেন।

2. এখন উপরের দিকে দেখেন Register option আছে। ঐখানে ক্লিক করেন।নিচের ছবির মত দেখতে পাবেন।
download
3. User Name অংশে নাম দিন,Password দিন।Email দিন।payza/paypal অংশে যে email ইমেইল অংশে দিইয়েছেন সেই email ই দেন।পরে একই ইমেইল দিয়ে payza/paypal অ্যাকাউন্ট খুলবেন।

4. Registration Complete হবার পর ওরা আপনার ইমেইল এ একটি কোড পাঠাবে। ঐ কোড এখানে এনে Paste করবেন।5. Account এ লগিন করার পর নিচের ছবির মত পাবেন। এখানে View advertisements অংশে ক্লিক করে অ্যাড গুলো দেখেন। অন্য উপায়ে Earn করতে চাইলে Offer অংশে ক্লিক করে মিনি জব অংশে ক্লিক করে কাজ করার চেষ্টা করেন।Mini job এ কাজ করতে হলে Crowd Flower নামে একটি সাইটে SIGNUP করতে হবে । ঐটা মিনি জব সেকশন এ গেলেই বুঝতে পারবেন।কিন্তু Mini job এর কাজ আয়েত্তে আসতে ১ মাস সময় লাগতে পারে।Try করতে থাকেন। মাসে 200$ শুধু Mini job করে আয় করা যায়।কিন্তু নতুন অ্যাকাউন্ট এ সাধারনত মিনি জব আসে না। ৭ দিন পর অথবা আগে থেকেই মিনি জব পেতে শুরু করবেন।বাংলাদেশ সময় সকাল ৫ টা থেকে বেশি মিনি জব থাকে।
download (1)ee
কি ভাবে ADVERTISEMENT দেখবেন
Sign up এর সমস্ত প্রক্রিয়া শেষ হবার পর নিচের ছবির মত View Advertisement section এ ক্লিক করুন

ঐ খানে ক্লিক করার পর নিচের ছবির মত পেজ আসবে
download (3)

এখন যে কোন একটি অ্যাড এ ক্লিক করলে নিচের ছবির মত অ্যাড এর উপর ছোট্ট লাল বলের মত /লাল ডট এর মত হবে
download (4)
এখন আপনাকে আবার ঐ লাল বলে/লাল ডটে ক্লিক করতে হবে।ক্লিক করলে অ্যাড টি অন্য Tab এ open হবে।আপনাকে কিছু সময় ওয়েট করতে হবে পুরো অ্যাড validated হতে। ৫-১০ সেকেন্ড সময় লাগে পুরো অ্যাড validated হতে। validated! হয়ে গেলে নিচের ছবির মত দেখতে পাবেন। এখন এই Tab close করে আবার Neobux এ ফেরত আসেন।আবার আরেক টি অ্যাড দেখেন।মনে রাখবেন Neobux এ দুই ধরনের Fixed Advertisements আছে। একটির কালার গোলাপি আর একটি র কালার হুলুদ।হলুদ অ্যাড সব সময় ৪ টা করে থাকে। কখনই ৪ টার বেশি থাকে না। এই ৪ টা অ্যাড ই হল সবচাইতে important. এই অ্যাড গুল আগে ক্লিক করে নিবেন অথবা এই অ্যাড গুল একটাও বাদ দিবেন না।এই অ্যাড না দেখলে আপনার ইনকাম হবে না।
কিভাবে Neobux এ RENTED REFERRAL কিনবেন
১মে নিজের ইউজার নামে ক্লিক করুন। নিচের ছবিটি দেখুন
download (6)
Referral পাবার জন্য Referral অংশে ক্লিক করুন। এখান থেকে ৩ থেকে ১০০ package এ RR কিনতে পারবেন।
অনেকেই আমাকে প্রশ্ন করে কাজ ত করতেছি কিন্তু টাকা পাব কি ভাবে। উত্তর হল দেখেন Referral এর পাশে your Payment button আছে। আমার টি সবুজ দেখাচ্ছে কারন আমার অ্যাকাউন্ট এ withdraw করার মত balance আছে। আপনাদের টা সবুজ না…কারন যারা নতুন তাদের এখন ও 2$ হয়নি। 2$ হবার পর আপনার অ্যাকাউন্ট এর Payment option ও সবুজ হবে।দেখেন payment option এ ক্লিক করলে নিচের ছবির মত আসবে
download (7)
খান থেকে payza /Netelelr select করুন। তারপর নিচের ছবির মত আসবে।
download (8)
এখান থেকে yes click করলে সাথে সাথে আপনার payza অ্যাকাউন্ট এ টাকা চলে আসবে।যদি payza ইমেইল change করতে চান তবে settings এ গিয়ে নতুন ইমেইল দিলেই হবে।
আমার কথা
২০১২ সালের শুরুর দিকের কথা।আমি পরা শুনা করেছি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং নিয়ে।কিন্তু কম্পিউটার/অনলাইন সম্পর্কে আগ্রহ ছিল আগে থেকেই।ইন্টারনেট ব্যাবহার করি অনেক আগে থেকেই।যাই হোক যেহেতু আমি CSC স্টুডেন্ট না তাই এমন কোন বিষয় খুজছিলাম যা করতে খুব বেশি জ্ঞান এর প্রয়োজন হয়না। পেয়ে গেলাম PTC topics…বুজলাম এইটাই সবচেয়ে সহজ।মনে মনে সিধান্ত নিলাম আগে Ptc দিয়ে শুরু করি আর সাথে সাথে অন্য বিষয় গুল বিভিন্ন যায়গায় শর্ট কোর্স (৩-৬ মাসের) করা শুরু করলাম। ৬ মাস লেগে গেল PTC site বুঝতে। # আমি ১ম মাসে মাত্র 2$ # ২য় মাসে মাত্র 10$ # ৩য় মাসে মাত্র 4$( System না বুজার কারনে ৩য় মাসে ২য় মাস থাকে কম) # ৪র্থ মাসে 20$ #৫ম মাসে 40$ # ৬ মাসে 45$ আয় করলাম। ৬ মাস পর যখন বুজলাম PTC site থেকে আয় করা সম্ভব তখন invest করার সিধান্ত নিলাম।বাসা থেকে/নিজের জামানো টাকা থেকে ৪০ হাজার টাকা জোগার করলাম invest করার জন্য।কিন্তু পরে গেলাম এক মহা ঝামেলায়।যে ব্যাংক এই গিয়ে বলি আমার পায়যা (payza/ neteller) account এ 500$ পাঠিয়ে দেওার বাবস্থা করেন…কিন্তু সবাই বলে বাংলাদেশ এ এই ধরনের কোন সার্ভিস নাই।তখন কি করব কি করব করতে করতে ১ মাস চলে গেল। পরে একদিন মাথায় আসল Facebook এ Search করে দেখি কোথাও বাংলাদেশি ইলেক্ট্রিক মানি Transfer এর ব্যাবস্থা আছে কিনা।পেয়ে গেলাম একটি গ্রুপ Buy & Sell Web Bank $ Bangladesh (Money Exchange)
দেখি অনেকেই অ্যাড দিয়েছে ডলার বিক্রি করার জন্য। এর মাঝে খুজতে থাকি কে Payza ডলার বিক্রি করবে।এর মধ্যে আমার এলাকার এক জন কে পেয়েও যাই । সরাসরি তার কাছ থেকে ডলার কিনলাম।
বাংলাদেশি একজন NEOBUX থেকে মাসে দুই লক্ষ টাকা আয় করে!
বিশ্বাস হচ্ছে না!! তা হলে শুনুন ঘটনা>> আমি এলাকার যার কাছ থেকে ডলার কিনতাম …তার সাথে আস্তে আস্তে সম্পর্ক গভীর হল…তাকে একদিন জিজ্ঞাসা করলাম ভাই কিছু যদি মনে না করেন তা হলে আমার একটা জিনিস জানার ছিল। ওনি অভয় দিলে আমি জিজ্ঞাসা করলাম আপনি কি কাজ করে এত ডলার কামান।সে উত্তর দিল আমি অনেক কাজ জানি। অনেক কাজ করি। কিন্তু ইদানিং PTC সাইট এ বেশি কাজ করছি।আমি তাকে CHALLENGE করে বললাম কোন ভাবেই PTC সাইট এ কাজ করে মাসে এত টাকা কামানো সম্ভব না…পরে উনি আমাকে অ্যাকাউন্ট এ LOGIN করে দেখিয়ে দিল।আমি ত অবাক। আসলেই সে মাসে ২ লক্ষ++ ইনকাম করেন। তিনি দুইটা সাইট এ কাজ করতেন। NEOBUX & PROBUX. PROBUX সাইট টি নতুন ছিল।মাত্র ১ বছর হয়েছিল ONLINE আসছে। সাইট টি ২০১৪ সালের শুরুর দিকে SCAM করে চলে যায়।আপনি এখন ও G00GLE SEARCH করে লিখতে পারেন PROBUX SCAM. শত শত লিঙ্ক পাবেন এ সম্পর্কে।ঐ ভাই এই সাইট এ ৮-১০ লক্ষ টাকা ইনভেস্ট করেছিল।তাকে একদিন জিজ্ঞাসা করলাম ভাই এর কি ক্ষতি হয়ে গেল। সে বলল না …এই সাইট চলে যাবার (SCAM ) করার আগেই আমি এর থেকে কয়েক গুন টাকা ইনকাম করে ফেলেছি।আর NEOBUX থেকে ত ইনকাম হচ্ছেই। কিন্তু সবার ভাগ্য ওনার মত নাও হতে পারে।এই কারনেই আমি শুরুতেই বলেছি কোন নতুন সাইট এ কাজ করবেন না। যে সাইট এর বয়স ৫ বছর এর কম ঐ সাইট এ কাজ করবেন না। মোট কথা NEOBUX+ CLIXSENSE+ AYUWAGE+ INNOCURRENT এই চারটি সাইট বাদে অন্য সাইট এ কাজ করার দরকার নাই। আর এই চারটি সাইট এর বয়স ৬/৭ বছর হয়ে গেছে।

 

আমি আপনাদের রেফেলার দেব

রেফেলার পেতে হলে এখানে ক্লিক করে জেনেনিন ।

5 সেকেন্ড অপেক্ষা করুন skip লিখা অসলে সেখানে ক্লিক করুন

আমার facebook account

আপনি আপনার user name কমেন্ট করে দিয়েন


ফেসবুকের মাধ্যমে মন্তব্য লিখুন

Leave a Reply