ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট কী? ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট শেখার গুরুত্ব…

বর্তমান সময়ে ফ্রীল্যান্সিং এর সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম ওয়ার্ডপ্রেস। ওয়ার্ডপ্রেস কে সংক্ষিপ্ত করে বলে (cms)। বর্তমানে শতকরা প্রায় ৮০ ভাগ ওয়েবসাইট ওয়ার্ডপ্রেস প্ল্যাটফর্ম ব্যবহার করে যা পিএইচপি এবং মাইএসকিউএল দ্বারা তৈরিকৃত একটি ওপেন সোর্স ব্লগিং সফটওয়্যার। সারা বিশ্বজুড়ে ওয়ার্ডপ্রেস ব্যবহারের মাধ্যমে অসংখ্য ওয়েবসাইট তৈরী হচ্ছে। ফলে প্রতিনিয়ত বেড়েই চলেছে ওয়ার্ডপ্রেস ডেভেলপারদের চাহিদা। সুতরাং ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্টের মাধ্যমেই আপনি গড়ে তুলতে পারেন আপনার সফল ফ্রিল্যান্সিং ক্যারিয়ার।

ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্টের চাহিদাঃ

ওয়ার্ডপ্রেস থিম ডেভেলপমেন্ট এবং ডেভেলপারদের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। প্রতিদিন চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে অসংখ্য ওয়ার্ডপ্রেস থিম তৈরী করা হচ্ছে। একটি পরিসংখ্যানে দেখা যায় যে ওয়ার্ডপ্রেস ব্যবহারকারীদের মধ্যে শতকরা ৪০ ভাগ প্রিমিয়াম থিম ব্যবহার করে বা কাস্টোমাইজ থিম ব্যবহার করে। ভালো মানের প্রিমিয়াম থিম তৈরী করতে পারলে অবশ্যই সেটি ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেসে অনেকবার বিক্রয় করা সম্ভব। প্রতিদিন প্রায় ১ লাখ নতুন ওয়েবসাইট তৈরী করা হচ্ছে ওয়ার্ডপ্রেস ব্যবহার করে। সুতরাং এদের মধ্যে ৪০ ভাগ ব্যবহারকারী ওয়ার্ডপ্রেস থিম ব্যবহার করে তাহলে প্রতিদিন ৪০ হাজার ওয়ার্ডপ্রেস ক্রেতা তৈরী হচ্ছে। শুধু তাই নয় বরং ওয়ার্ডপ্রেস সাইট কাস্টোমাইজেশনের জন্য অনলাইন মার্কেটপ্লেসগুলিতে প্রচুর কাজ জমা পড়ে আছে। সুতরাং ওয়ার্ডপ্রেস ডেভেলপারদের চাহিদা যে আকাশ চুম্বী সেটি সহজেই বুঝা যায়।

কোথায় ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট শিখবেন

গাজিপুরে প্রতিষ্ঠিত এ এম ওয়েব ক্রিয়েশন আমার জানামতে দেশের সেরা ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট ট্রেনিং সেন্টার। এখানে আকর্ষনীয় মূল্যে ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট ট্রেনিং করানো হয় ।

আপনি এ এম ওয়েব ক্রিয়েশনে যে সকল সুবিধাদি পাবেন……

  • উন্নতমানের ক্লাসরুমের সুবিধা।
  • ক্লাসরুমে উন্নতমানের প্রোজেক্টর।
  • শুরু থেকে প্রফেশনাল লেভেল পর্যন্ত যাবতীয় বিষয় দেখানো।
  • হাতে কলমের পাশাপাশি প্র্যাক্টিকাল করে দেখান হয়।
  • প্রাকটিস করার জন্য প্রয়োজনীয় সোর্স ফাইল, সফটওয়্যার এবং তথ্য প্রদান করা হবে।
  • আরও বিস্তারিত জানার জন্য এই লিংকে ক্লিক করুন

ফেসবুকের মাধ্যমে মন্তব্য লিখুন

Leave a Reply