হারানো ফোনের অবস্থান জানুন আর নিজের নিয়ন্ত্রণে আনুন

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমার আজকের টিউনে আমি আপনাদের সাথে মজার একটি বিষয় শেয়ার করব।

ফোন হারিয়ে যাওয়া বা চুরি হয়ে যাওয়া এখন নিত্যদিনের ঘটনা। আজকের টিউনের মাধ্যমে দেখাবো। কিভাবে আপনি হারানো ফোনের লোকেশন জানতে পারবেন এবং নিজের নিয়ন্ত্রণে নিয়ে আশাকরি।

অ্যাপস টির নাম হল “ফাইন্ড মাই ফোন”। এটি গুগলের একটি অ্যাপস। এই অ্যাপস এর মাধ্যমে আপনি খুব সহজেই জানতে পারবেন আপনার হারানো বা চুরি হয়ে যাওয়া ফোনটি কোথায় আছে। প্রথমে আপনি ফাইন্ড মাই ফোন অ্যাপস টি ইন্সটল করে নিন। এরপর এটি ওপেন করুন। এখন আপনি আপনার ইমেইল দিয়ে অ্যাপস টি তে লগইন করুন। আপনাকে ওই ইমেইল টা দিয়েই এ লগইন করতে হবে যেটা আপনার হারানো ফোনে লগইন করা আছে। লগইন করার পর আপনি আপনার ফোনের লোকেশন টা দেখতে পাবেন। আবার এটি নিয়ন্ত্রণ করার ব্যবস্থা থাকবে। আপনি চাইলে তখন একটি সাউন্ড বাজাতে পারবেন। আবার আপনার ফোনের পাসওয়ার্ড চেঞ্জ করে দিতে পারবেন। আবার আরেকটা অপশন আছে যেটির মাধ্যমে আপনি আপনার ফোনের দরকারি ডাটা গুলো ডিলিট দিতে পারবেন। ফলে যে আপনার মোবাইল নিয়েছে সে আপনার প্রয়োজনীয় ডাটা গুলো দেখতে পারবে না।

এভাবেই আপনি খুব সহজে আপনার ফোনের লোকেশন জানতে পারবেন আবার আপনার নিয়ন্ত্রণ নিয়ন্ত্রণে আনতে পারবেন। আপনি যদি এ বিষয়ে আরো পুরোপুরি ধারণা পেতে চান তাহলে নিচে আমি একটি ভিডিও দিচ্ছি ভিডিওটি দেখে নিন।

আপনার যদি আমার টিপসগুলো ভাল লাগে তাহলে আমার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করতে পারেন। আমার চ্যানেলে আমি প্রতিনিয়ত বিভিন্ন মোবাইল টিপস ও দরকারি অ্যাপস শেয়ার করি।

এই লেখাটি সবার জন্য উম্মুক্ত নয়। আপনি শুধু মাত্র লগইন অবস্থায় এই পোস্টের সম্পুর্ণ অংশ পড়তে পারবেন। দয়া করে লগইন করুন। নতুন সদস্য হলে রেজিস্ট্রেশন করুন।

Existing Users Log In

Time limit is exhausted. Please reload CAPTCHA.


   
New User Registration
*Required field

ফেসবুকের মাধ্যমে মন্তব্য লিখুন