গুগল এডসেন্সঃ তৃতীয় পর্ব

সবাইকে আন্তরিক শুভেচ্ছা !
গুগল এডসেন্স নিয়ে ধারাবাহিক পোস্টের তৃতীয় । পূর্বের দুই পর্বে গুগল এডসেন্স নিয়ে মৌলিক কিছু ধারণা দেওয়ার চেষ্টা করেছি। এখানে দেখে নিতে পারেন সূচনা পর্ব এবং দ্বিতীয় পর্ব ! মাহবুব ভাইয়ের –ফ্রিল্যান্সারের জন্য অত্যাবশ্যকীয় ৫টি বিষয় এই পোস্ট ফ্রীলন্সারদের জন্য অত্যাবশ্যকীয়। আমার পোস্টের মূল বিষয় গুগল এডসেন্স , যা ফ্রীলান্সারের একটি শাখা । ফ্রীলান্সারের জন্য অত্যাবশ্যকীয় ৫ টি বিষয় – পোস্টটি মাহবুব ভাইয়ের , যার লিংক আমার এ পোস্টে বিদ্যমান। লিংকে ক্লিক করে মাহবুব ভাইয়ের পোস্টটি দেখে নিতে পারেন। অনুরূপ কোনো ওয়েবসাইটের ভিজিটর যদি প্রদর্শিত গুগলের অ্যাডের লিংককে ক্লিক করে তবে উক্ত ওয়েবসাইটের সত্ত্বাধিকারী গুগল থেকে বিজ্ঞাপন প্রদর্শনের সন্মানি হিসেবে নিদিষ্ট পরিমান অর্থ পাবে । যেভাবে সম্ভব বিস্তারিত – গুগল সব ওয়েবসাইটে অ্যাড সচরাচর বিজ্ঞাপন দেয়না ।

গুগল ইংরেজী ছাড়া আর যে ভাষা লেখায় লেখা ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রদান করে টা জানতে ক্লিক করুণ । বাংলা গুগল এখনো সাপোর্ট করেনা। তবে সর্ব উত্তম ইংরেজীতে লেখা। কেননা ইংরেজী সবার কাছে গ্রহণযোগ্য ।

গুগল যে বিষয়ের উপর লেখা পোস্ট গুলো বেশি প্রাধান্য দিয়ে থাকে – ব্লগিং, টিঊটোরিয়াল , কুইজ , শিক্ষা , ব্যবসায় ইত্যাদি উল্লেখযোগ্য – এ পোস্ট গুলোর জন্য গুগল বিজ্ঞাপন দিয়ে থাকে ।

তবে লেখাগুলো অবশ্যই নতুন এবং কপি-পেস্ট যেন না হয় সে দিখে লক্ষ রাখতে হবে। কেননা গুগল কপি – পেস্ট লেখা ওয়েবসাইট বিজ্ঞাপন দেয়না। কষ্ট করে ৫০-৬০ টা পোস্ট , পোস্ট করে গুগল এর বিজ্ঞাপনের জন্য আবেদন করা যায়। তবে দৈনিক ৭০০-১০০০ ভিজিটর ওয়েবসাইট থাকলে অতি অল্প সময়ে গুগল আর বিজ্ঞাপন পাওয়া সম্ভব ।

ওয়েবসাইটের লেখাগুলো যেন মানসম্পন হয় সেদিকে খেয়ার রাখতে হবে। মানুষ সুন্দরের পূজারী , ওয়েবসাইটি-কে ভিজিটদের জন্য ব্যবহার সহজ করে রাখুন।

সামাজিক নেটওয়ার্কিং ওয়েবসাইট সাথে লিংক যুগ সুত্রের ব্যবস্থা রাখুন ।

নতুন নতুন লেখা পোস্ট করতে পারলে ভালো । কেননা নতুন নতুন পোস্ট হলে ভিজিটর আসবে , পোস্ট পড়ে  উপকৃত হবে – সে সুবাদে হয়ত কিছু উপার্জন হবে।

গুগল এডসেন্স নিয়ে এর পোস্ট শেয়ার করবো , শুভকামনা আসা করছি। সবার মঙ্গল কামনাই আজকের পোস্টের ইতি এখানেই । ভালো থাকবেন-
ধন্যবাদ !

4 thoughts on “গুগল এডসেন্সঃ তৃতীয় পর্ব”

  1. I have read your blog Google Adsense : 1st part, 2nd part and 3rd part. Good. Thank you. I have a blog. Please read that and suggest me what is essential to build up it more attractive. Thanks a lot.

    1. ডেভিড চিরান

      শুভেচ্ছা ! আমি যা জানি টা শেয়ার করার প্রয়াস মাত্র। আমি আপনার ব্লগ ভিসিট করেছি । সুন্দর হয়েছে । লেখার বিষয় – শিক্ষা , কুইজ , সংবাদ ইত্যাদি হলে ভালো , যদি গুগল এডসেন্স নিয়ে এগিয়ে যেতে যান । ভালো থাকবেন ।

      ধন্যবাদ –

  2. Rezwanur Rahman

    ভাল হচ্ছে ভাই। নিয়মিত লেখা চালিয়ে যেয়েন। ধন্যবাদ।

    1. ডেভিড চিরান

      আসা করি , যা জানি টা শেয়ার করার চেষ্টা করবো ।
      ধন্যবাদ –

Comments are closed.