বেস্ট ওয়েব ডেভেলপমেন্ট কোম্পানি – রূপকার ক্রিয়েটিভ স্টুডিও

রূপকার ক্রিয়েটিভ স্টুডিও এখন বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট কোম্পানি। ২০০৯ সনে যখন আমরা আমাদের যাত্রা শুরু করি তখন লোকবল ছিল মাত্র ৩ জন। আমাদের ইচ্ছে ছিল আমরা নতুন ধারার ডিজাইন, আইডিয়া এবং ডেভেলপমেন্ট সমস্যার সমাধান করব। এখনও কাজ করছি এই সবগুলো নিয়েই। আমাদের সবসময়কার লক্ষ্য থাকে ক্লায়েন্টদের ক্রিয়েটিভ ডিজাইন করে দেয়া, ডেভেলপমেন্ট থেকে শুরু করে সবকিছু যেন ঠিকঠাক মত সম্পন্ন হয় সেদিকটাই খেয়াল রাখা। আর এইভাবেই আমরা ক্লায়েন্টদের সাথে সুসম্পর্ক স্থাপন করে চলি।

 

আমরা সবসময় মনে করি ডিজাইন আমাদের কাছে একটি শিল্পের মত। আমরা যখনই ডিজাইন করি তখন যেকোনো ডিজাইনই নিখুঁত ভাবে করার চেষ্টা করি এবং নিখুঁত করার জন্য আমাদের সর্বচ্চটাই দিয়ে থাকি। এদের মধ্যে একজন ক্রিয়েটিভ ডিরেক্টর, যিনি নিজেই একজন গ্রাফিক ডিজাইনার এবং ওয়েব ডেভেলপার। আছে প্রোগ্রামার, গ্রাফিক ডিজাইনার, থ্রিডি এনিমেটর এবং মার্কেটিং এর জন্য লোকবল। আর এরা সবাই এসেছে বাংলাদেশের সবচেয়ে ভাল গ্রাফিক ইন্সটিটিউট থেকে। আর প্রোগ্রামার এবং মার্কেটিং এ নিয়জিত কর্মীরা এসেছে বাংলাদেশের সবচেয়ে ভাল ইউনিভার্সিটি থেকে।

 

আমরা যখন রূপকার এর যাত্রা শুরু করি তখন বাংলাদেশে হাতে গোনা মাত্র কয়েকটি ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট এর কোম্পানি ছিল। কিন্তু এখন কম্পিটিশান অনেক। আর তার সাথে বেড়েছে ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট ফার্ম এর সংখ্যা। আগে যেখানে মাত্র ১০ টি ফার্ম ছিল সেখানে এখন ৩০০ টি ফার্ম ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট এর জন্য কাজ করে। তাই আপনি যদি সঠিক সেবা দিতে না পারেন এবং আপনার ক্লায়েন্ট দের খুশি করতে না পারেন তাহলে আপনি আপনার লক্ষ্য কখনও পূরণ করতে পারবেন না।

আমরা আমাদের নিয়ে প্রায় সময়ই রিসার্চ করে থাকি। আমাদের লক্ষ্য থাকে ক্রেতা দের বাজেট এর মধ্যে সবচেয়ে ভাল ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট করে দেয়া, জাতে তারা তাদের ওয়েবসাইটটি তাদের মার্কেটিং এবং ওয়েব ইনফর্মেশন এর কাজে লাগাতে পারে। আমরা কোন একটি ওয়েবসাইট তৈরি করার আগে আমরা প্রথমেই চিন্তা করি যেন সেটার ইউজার ইন্টারফেস খুব সহজ হয়, নেভিগেশানগুলো যেন সহজে খুঁজে বের করা যায়, খুব ভাল একটি ডিজাইন যেটাকে সবাই ভাল বলবে এবং সবার ভাল লাগবে এমন একটি ডিজাইন চিন্তা করি। আর সেই ডিজাইন তা অবশ্যই হয় কি ধরনের কোম্পানি তার উপর ভিত্তি করে। অর্থাৎ তার প্রোডাক্ট অথবা সার্ভিস এর উপর ভিত্তি করে।

 

একটি ভাল ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট ফার্ম হিসেবে আমরা আমাদের নিয়ে সবচেয়ে বেশি টাইম দিয়ে থাকি রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট এ। আমরা ডিজাইন নিয়েই সবচেয়ে বেশি পড়াশোনা করি। আর সবসময়ই ভাবতে থাকি কি ভাবে আমাদের ক্রিয়েটিভিটি  বৃদ্ধি করা যায়। আমাদের কাছে যেকোন একটি প্রোজেক্ট আসলে আমরা সেটা নিয়ে সবাই মিলে বসে ব্রেইস্টরমিং করি তারপর ঠিক করি সেই প্রোজেক্ট এর ডিজাইন অর ডেভেলপমেন্ট টি কিভাবে হবে। সেটা ওয়েব ডিজাইন হোক, গ্রাফিক ডিজাইন হোক অথবা থ্রিডি ডিজাইনই হোক। আর যেকোনো কিছু করার আগে আমরা অবশ্যই উক্ত কোম্পানিটির পটভূমি সম্পর্কে জেনে তারপর কাজ শুরু করি।

 

তবে আমরা ক্লায়েন্ট সাইড থেকে প্রথমে শুনে থাকি। আমরা আমদের অভিজ্ঞতা থেকে তাকে পরামর্শ দিতে পারি যে ওয়েব অথবা ইন্টারনেট এ তার ওয়েবসাইটটা কেমন হলে জনপ্রিয়তা অর্জন করবে, তার ডিজাইন কেমন হবে, তার ব্যাকএন্ড প্রোগ্রামিং কেমন হবে ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে মতামত জানাতে পারি। কিন্তু সবশেষে আমরা দেখি ক্লায়েন্ট কি ডিমান্ড করছে। সেই অনুসারেই আমরা আমদের ওয়েবসাইট ডিজাইন অথবা ডেভেলপমেন্ট করে থাকি।

 

আমরা আই মুহূর্তে অনেকগুলো সেবা একসাথে দিচ্ছি। যেমন – ওয়েবসাইট ডিজাইন, ওয়েবসাইট ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন, যে কোন ধরনের প্রিন্ট সল্যুশান, থ্রিডি অ্যানিমেশান এবং অন্যান্য ধরণের ওয়েব ডেভেলপমেন্ট এর সব রকমের সেবা। আমরা সবকিছুতেই ইউনিক এবং ক্রিয়েটিভ ডিজাইন সেবা দেয়ার জন্য প্রস্তুত থাকি। আমরা সবসময় নতুন টেকনোলজি নিয়ে কাজ করি। আমরা সি.এস.এস থ্রি, এইচটিএমএল ফাইভ, জাভাস্ক্রিপ্ট, জেক্যুইরি, পি.এইচ.পি, ওয়ার্ডপ্রেস নিয়ে কাজ করতে ভালবাসি। আর আমরা সবসময় শিল্প মাপকাঠি মেনে চলি। আর আমরা সব ওয়েবসাইট গুলো এমনভাবে তৈরি করি যাতে সেগুলো ইন্টারনেট এক্সপ্লোরার, মোজিলা, ক্রোম এবং অন্যান্য ব্রাউজার এ ওয়েবপেজ গুলো ঠিকঠাক প্রদর্শন করতে পারে।

 

আমরা গ্রাফিক ডিজাইন এও সমান প্রারদর্শী। আমরা এই পর্যন্ত অনেক গুলো কোম্পানি এবং ব্রান্ড এর লোগো, ব্রশিউর এবং ব্রান্ডিং এর জন্য আনুশাঙ্গিক প্রিন্ট ম্যাটেরিয়াল তৈরি করেছি। ডিজাইন আমাদের মূল শক্তি। আমরা সবসময় আমাদের কাজের মানদণ্ড মেনে চলি। আমরা জা তৈরি করি তা সবসময়ই ইউনিক এবং ক্রিয়েটিভ হয়।

 

তাই আপনাদের ওয়েবসাইট ডিজাইন এবং ওয়েবসাইট ডেভেলপমেন্ট অথবা যে কোন ধরণের গ্রাফিক ডিজাইন প্রয়োজন হয়, আমরা সবসময়ই আপনাদের পাশে আছি। আমাদের সাথে ওয়েবসাইট এর মাধ্যমে যোগাযোগ করতে পারেন অথবা ফোন (02-9895220) এবং ইমেইল (sales@roopokar.com) করতে পারেন। আমাদের ওয়েবসাইট এর ঠিকানা – www.roopokar.com

 

2 thoughts on “বেস্ট ওয়েব ডেভেলপমেন্ট কোম্পানি – রূপকার ক্রিয়েটিভ স্টুডিও”

  1. অনলিনে এর মাধ্যমে কাজ করতে চাইলে,বিভিন্ন ট্রেইনিং শিখতে হলে কল করতে পারেন ।
    01925161960

  2. ওয়েব ডিজাইনের উপর টিউটরিয়াল বা প্রেকটিক্যাল লিখলে আমরা পাঠকেরা কাজ শিখে ফ্রিল্যান্স করতে পারতাম, এ ধরনের টিউটরিয়াল লিখার জন্য অনুরোধ করা হলো। http://www.globalearns.blogspot.com

Comments are closed.