ওয়েব ডেভেলপমেন্ট ও অ্যাডভার্টাইজিং কোম্পানিঃ রূপকার ক্রিয়েটিভ স্টুডিও

রূপকার ক্রিয়েটিভ স্টুডিও, একটি ওয়েব ডিজাইন এবং ওয়েব ডেভেলপমেন্ট কোম্পানি। রূপকার পথ চলা শুরু করে ২০০৯ সনের শেষের দিকে। আমাদের লক্ষ্য ছিল প্রচলিত মিডিয়া সমূহসহ নতুন মিডিয়া সমূহের মাধ্যমে কার্যকরী কম্যুনিকেশান সার্ভিস এবং সবচেয়ে ভাল ক্লায়েন্ট সার্ভিস দেয়ার। আমরা শুরু করেছিলাম মাত্র কয়েকজন নিয়ে যারা ছিল একনিষ্ঠ, পরিশ্রমী এবং উদ্যমী। ৩ বছর পরে আজ আমরা অনেকটাই সফল। আজ আমরা আমাদের কাজের একটা আলাদা ধরন তৈরি করেছি। আর তার সাথে আছে আমাদের ২৪ ঘণ্টা ক্লায়েন্ট সার্ভিস। আমাদের চিন্তাধারা অন্য সবার থেকে আলাদা এবং আমরা ডিজাইন ও ডেভেলপমেন্ট এর রিসার্চ এর জন্য অনেকটা সময় ব্যয় করি। উন্নত ডিজাইন, অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, ত্রুটিহীন ডেভেলপমেন্ট আমাদের অন্যদের থেকে আলাদা করেছে।

আমরা এখন ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন এবং থ্রিডি অ্যানিমেশান সেবা দিচ্ছি। থ্রিডি সার্ভিস এর মধ্যে অ্যানিমেশান সহ থাকছে অ্যাডভার্টাইজমেন্ট ও প্রোডাক্ট প্রটোটাইপিং। গ্রাফিক ডিজাইন এর মধ্যে থাকছে ব্রান্ড আইডেন্টিটি, প্রিন্ট অ্যাডভার্টাইজমেন্ট ও অন্যান্য সকল কম্যুনিকেশান ম্যাটেরিয়াল ডিজাইনের সুবিধা।

আমাদের মূল শক্তি হলো আমাদের মৌলিক চিন্তাধারা। আমরা যে কোন কিছু তৈরি করার আগে ক্রিয়েটিভ টিম ব্রেইনস্টোরমিং করে এবং সেখানে সবাই যার যার মত অভিমত প্রকাশ করে। এরপর বেশকিছু ড্রাফ্‌ট তৈরি করা হয়। তারপর ক্লায়েন্টের মতামত ও যথাযথ পর্যালোচনার মাধ্যমে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহন করা হয়। ওয়েবসাইট এর ক্ষেত্রে আমরা সবসময়ই ক্লায়েন্টদের ইউনিক ডিজাইন দেয়ার চেষ্টা করি। যেন ভিজিটররা প্রথম দেখাতেই ওয়েব পেজটি পছন্দ করে এবং ইনফর্মেশন এর জন্য বার বার ফিরে আসে। আমাদের ফ্রন্ট এন্ড ডিজাইন সবসময়ই সবজায়গাতেই প্রশংসিত হয়েছে। সেটা দেশেই হোক আর দেশের বাইরে। আর এটাই আমাদের সার্থকতা। আমাদের ফ্রন্ট এন্ড ডিজাইন দেখতে হলে আমাদের ওয়েবসাইট

(www.roopokar.com) ভিজিট করুন। আমরা খুবই ভাগ্যবান যে তিন বছর পর এখন একটি খুব ভাল টিম তৈরি হয়েছে। আমাদের টিমে আছেন ভাল মানের প্রোগ্রামার যারা এসেছে দেশের সেরা ইউনিভার্সিটি থেকে। আর আমাদের গ্রাফিক ডিজাইনাররা অত্যন্ত অভিজ্ঞ এবং তারা দৃষ্টিনন্দন ও কার্যকরী ডিজাইন করতে সক্ষম। এসবই আমাদেরকে একটি ভাল টিম হিসেবে গড়ে তুলেছে।

ডিজাইন এর ক্ষেত্রে আমরা একটি নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করে থাকি। আমরা আগেই বলেছি যে আমাদের ডেভেলপমেন্ট প্রসেসটি শুরু হয় ব্রেইনস্টরমিং এর মধ্যে দিয়ে। তারপর আমরা ডিজাইন গুলোকে পেন্সিল দিয়ে কাগজে স্কেচ করি। স্কেচ শেষ হলে ক্রিয়েটিভ হেড সুপারভিশন করেন। তারপর আবার ক্লায়েন্ট এর সাথে মিটিং করা হয়। এরপর কোন মতামত থাকলে তা প্রয়োগ করা হয়। পরে প্রোজেক্ট ম্যানেজারকে দায়িত্ব দেয়া হয় পুরো প্রোজেক্টটাকে কার্যকর করার। প্রোজেক্ট ম্যানেজার দায়িত্ব নেয়ার পরে মূল কাজ শুরু হয়। গ্রাফিক ডিজাইনারদের কাজ এবং ডেভেলপারদের কাজ গুলো বুঝিয়ে দেয়া হয়। কাজ শেষের পর কোয়ালিটি টেস্টিং এবং কোন ভুলত্রুটি থাকলে তা সংশোধন করা হয়। এরপর ক্লায়েন্টকে কাজ বুঝিয়ে দেয়া হয়।

আমরা একটি আধুনিকমনষ্ক ক্রিয়েটিভ স্টুডিও হিসেবে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করাতেই স্বাচ্ছন্দ্য বোধ করি। আমরা ফ্রন্ট এন্ড ডিজাইন এর জন্য অ্যাডোব ক্রিয়েটিভ স্যুট – যেমনঃ ফটোশপ, ইলাস্ট্রেটর, ইনডিজাইন, অ্যাডোব ফ্ল্যাশ ইউজ করি। আর ওয়েবসাইট এর ব্যাক এন্ড প্রোগ্রামিং এবং কোডিং এর জন্য এইচটিএমএল, সিএসএস, জাভাস্ক্রিপ্ট, জেক্যুয়রি, পিএইচপি, মাইএসকিউএল, ওয়ার্ডপ্রেস, জুমলা ইউজ করে থাকি। আর এভাবেই আমরা ফ্রন্ট এন্ড এবং ব্যাক এন্ড ডেভেলপমেন্ট করে থাকি।

আমরা শুরু করি মাত্র বছর তিনেক আগে। এই তিন বছরের মধ্যে দেশে এবং দেশের বাইরে অনেক কাজই সফল ভাবে সম্পন্ন করেছি। আর আমাদের কাছে কাজটাই মূল লক্ষ্য থাকে। দেশের মধ্যে অনেক বড় কোম্পানির কাজ আমরা সফল ভাবে সম্পন্ন করেছি। দেশে আমাদের কিছু ক্লায়েন্ট হলো – ‘দেশি’, ‘ফকির নিট’, ‘ব্লগ বাংলা’, ‘এডুএইড’, ‘আকিজ সিরামিক’, ‘ইউরো বাংলা গ্লাস’, ‘ডিন্স মোবাইলস’ অন্যতম। আর দেশের বাইরে আমরা ইউএসএ এবং ইউরোপ এর কিছু কোম্পানির কাজ করি।

আমরা বিশ্বাস করি আমাদের ডিজাইন এর ধারনা অন্যান্যদের থেকে সম্পূর্ণ আলাদা। আমরা সবসময়ই ক্লায়েন্টদের প্রাধান্য দিয়ে কাজ করি। আর সেরা কাজটি দিতে আমরা আমাদের সর্বচ্চ প্রয়াস দিয়ে কাজ করি। তাই আপনার যদি কোন ওয়েব ডিজাইন, গ্রাফিক ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট অথবা থ্রিডি ডেভেলপমেন্ট এর প্রোজেক্ট থাকে তাহলে আমাদের সাথে ফোনে (02-9895220) অথবা ইমেইল (sales@roopokar.com) এর মাধ্যমে যোগাযোগ করতে পারেন। এ ছাড়া আমাদের ওয়েবসাইট (www.roopokar.com) ভিজিট করতে পারেন সেইসাথে দেখতে পারেন আমাদের পোর্টফলিও (http://www.roopokar.com/portfolio/web_graphic_multimedia.php) ।