অভ্র দিয়ে বাংলা লেখার টিউটোরিয়াল বই + ডাউনলোড করে নিন সকল বাংলা ফন্ট + বাংলা লেখার সফটওয়্যার

সবাই আমার সালাম নিবেন। আশা করি আল্লাহ্‌র কৃপায় সবাই ভালো আছেন !!!!!!! আজ আমি আপনাদের সাথে কিভাবে অভ্র দিয়ে বাংলা লিখতে হয় তার একটি ছোট বই শেয়ার করব এবং সকল বাংলা ফন্ট ও বাংলা লেখার সফটওয়্যার ডাউনলোড করার লিঙ্ক শেয়ার করব। অনেকে হয়ত এগুলো জানেন, আবার অনেকে হয়ত এগুলো জানেন না। যারা জানেন না তাদের জন্য আমার এই পোষ্ট। এই পোষ্টটি একজনের উপকারে আসলেও আমি খুশি। এই পোষ্টটি একদম নতুনদের জন্য। বাংলা আমাদের মাতৃভাষা এবং বাংলা আমাদের প্রাণ। বাংলা ছাড়া আমাদের চলেই না। প্রয়োজনে নানা কাজের সুবিধার্থে আমাদের ইন্টারনেটে বাংলা লিখতে হয়। কিন্তু অনেকে ইন্টারনেটে বাংলা লিখতে পারেন না। আবার অনেকের কাছে সফটওয়্যার আছে কিন্তু সফটওয়্যার ব্যবহার পদ্ধতি জানেন না অথবা নিয়ম জানেন না তাদের জন্য নিয়ে এলাম অভ্র দিয়ে বাংলা লেখার একটি ছোট টিউটোরিয়াল বই। বইটির সাইজ একদম কম। বইটিতে কিভাবে অভ্র দিয়ে বাংলা লেখতে হয় তার বিস্তারিত সব কিছু ছবি সহকারে দেওয়া আছে। আমি আশা করি বইটি আপনাদের কাজে দিবে।

 

বাইটি ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন।

 http://www.mediafire.com/?c94ymwxcbfmxtgv

বাংলা ফন্ট ছাড়া আমরা বাংলা লিখতে পারি না + কম্পিউটারে বাংলা দেখতেও পারি না। কম্পিউটারে বাংলা দেখতে + লেখতে বাংলা ফন্ট লাগে। তাই বাংলা ফন্ট অতি গুরুত্বপূর্ণ বিষয়। অনেকের কাছে বাংলা ফন্ট নেই। আবার অনেকের কাছে সকল বাংলা ফন্ট নেই। তাই যাদের নেই তাদের জন্য শেয়ার করলাম সকল বাংলা ফন্ট। ফন্ট গুলো ডাউনলোড করার পর ফন্ট গুলো কপি করে এখানে C:\WINDOWS\Fonts গিয়ে পেস্ট দিন কাজ শেষ।

 

সকল বাংলা ফন্ট ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

 http://www.mediafire.com/?spe2bey1ccs2gox

বাংলা সফটওয়্যার ছাড়া বাংলা লেখা যায় না। সব বিজয় সফটওয়্যার দিয়ে বাংলা লেখা যায়। বাংলা লেখার জন্য সবচেয়ে ভালো সফটওয়্যার হল অভ্র। আর সবচেয়ে ভাল কথা হচ্ছে এটি আমাদের দেশের সফটওয়্যার। ইন্টারনেটে বাংলা লিখতে এই সফটওয়্যারটি খুব ভালো কাজ করে। এই সফটওয়্যার দিয়ে বাংলা লেখার পদ্ধতিও সহজ।

 

 

যাদের অভ্র সফটওয়্যার নেই তারা অভ্র ডাউনলোড করতে এখানে ক্লিক করুন ।

http://www.omicronlab.com/avro-keyboard.html

ধন্যবাদ সবাইকে

(সমাপ্ত)