আসছে সব ধরণের পরিবেশের জন্য অমসৃন স্মার্টফোন টর্ক

কিইয়চিরা(Kyocera) এবং স্প্রিন্ট নিয়ে আসছে রূঢ় স্মার্টফোন তর্ক (Torque)। এ বছরের মার্চের ৮ তারিখে এটি কোম্পানি বাজারে ছাড়বে যা পাওয়া যাবে মাত্র $৯৯ ডলারে!

চলুন জেনে নিই রূঢ়, অমসৃন স্মার্টফোনটি সম্পর্কে-
আগে ভাগে জানিয়ে রাখি…  এটি নরম চকচকে, আবেদনময় এরকম সেট নয়। এটি আইফোন-৫ এর চেয়ে সাইজে বড় আবার ট্যাব এর মত ও না! এর কাভার অমসৃণ, রাবার দিয়ে উজ্জ্বল ভাবে তৈরি করা হয়েছে। ৪ ইঞ্চি টাচস্ক্রিন, এবং ৩টি বাটন রয়েছে যা হোম, ব্যাক এবং সেটিং/ মেনু বাটন হিসেবে কাজ করবে।
তবে এটি দেখতে মোটামুটি অনেক আকর্ষনীয় ।
সামরিক বাহিনীর ( MIL-STD-810G) উপযোগী করে সেটটি বানানো হয়েছে যাতে এটি আঘাত সইতে পারে। যেমন ধরুন- আপনি ৬ ফিট উপর থেকে সেটটি ফেলে দিলেন! অথবা ৩ ফিট পানিতে আধ- ঘন্টা ধরে ফেলে রাখলেন!  আপনি বরফ শীতল যায়গায় অথবা মরুভূমিতে যেকাহ্নেই থাকেন এটি স্বাভাবিক ভাবেই ব্যবহার করতে পারবেন। এই সেটটি মাইনাস ২২ ডিগ্রি থেকে ১৪০ ডিগ্রি তাপ সইতে পারবে। পাশাপাশি ধুলা, ঝাঁকুনি,লবনাক্ততা, কুয়াশা, আদ্রতা, সৌর-তেজস্ক্রিয়তা প্রুফ। চরম পরিস্থিতিতে ঠিকে থাকতে সক্ষম এই অমসৃন স্মার্টফোনটি।

এটিই প্রথম যুক্তরাষ্ট্রে নির্মিত ফোন যেখানে টিস্যু সঞ্চালন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।  এই প্রযুক্তি এমন একটি প্রযুক্তি যেখানে শব্দ ভাইব্রেশনে রুপান্তর হয়ে যাবে। এবং সরাসরি কানে পৌঁছাবে। অনেকটা হেডফোন থেকে যেভাবে সাউন্ড কানে প্রবেশ করে ঠিক সে ভাবে কানে প্রবেশ করবে যার ফলে অনেক কোলাহলেও শব্দ শুনতে অসুবিধা হবেনা। ।
মার্চে টর্ক এর যে ভার্সন আসছে সেখানে এন্ড্রয়েড 4.0 ICS সাপোর্ট করবে, এন্ড্রয়েড 4.1 Jelly Bean সাপোর্ট করবে না। তবে ভবিষ্যতে Kyoceraএর কর্নাধার বলেছেন জেলি বিন সাপোর্ট সেট নিয়ে আসবে বাজারে ।

অমসৃন স্মার্টফোনটির অন্যান্য বৈশিষ্ট্যঃ
1.2GHz Qualcomm Snapdragon processor
NFC, Bluetooth 4.0,
এবং  5MP ব্যাক ক্যামেরা।