এবার রাস্তাঘাটে চলাফেরায় নিরাপত্তা দিবে ফাইবার অপ্টিক ভেস্ট

অন্ধকারে রাস্তাঘাটে চলাফেরায় নিরাপত্তা দিবে ফাইবার অপ্টিক ভেস্ট। অন্ধকারে যখন ব্যস্ত রাস্তায় সাইকেল আরোহীরা এবং সাধারণ পথচারীরা চলাচল করে তখন তারা যাতে গাড়ী চালকদের চোখে পড়ে বা দৌড়বিদরা যখন রাস্তায় আনুশীলন করে তখন তারা দৃশ্যমান হয়ে থাকতে পারাটা তাদের সচেতনতা। এসব অবস্থায় গাড়ী চালকদের সতর্ক করতে আমেরিকান কিকস্টারটার নামক একটি কোম্পানি নিয়ে এলো ফাইবার অপটিক সেফটি ভেস্ট।

noxgear2_360x240

The Noxgear Tracer360 নামের পোশাকটি শীত, গ্রীষ্ম, বর্ষা সব ঋতুর উপযোগী করে বানানো হয়েছে। অনেক ভোরে কুয়াশাচ্ছন্ন সকালে বা রাতের অন্ধকারে কিংবা বৃষ্টিতে কিংবা বরফের মধ্যে এটি আলো বিচ্চুরন করবে । বিভ্রান্ত চালকদের সতর্ক সংকেত দিতে ৩৬০ ডিগ্রী আলোকোজ্জ্বল পপ, ব্লিঙ্ক এবং বিস্ফোরক ব্যবহার করা হয়েছে এটিতে। এটি পথচারীর সর্বোচ্চ নিরাপত্তা বাহন।

Intro_-_Tracer360
গাড়ীর হেডলাইট যখন এটার উপর পতিত হবে তখন ও এটি বিভিন্ন রঙের আলো বিচ্চুরণ করবে।
ক্লিপ বগলস বেল্ট ব্যবহার করে বেস্টটি বানানো হয়েছে ফলে চলন্ত অবস্থায় এটি নির্দিষ্ট স্থানে অবস্থান করে। night ultimate Frisbee গেম দেখে অনুপ্রাণিত হয়ে অপটিক ভেস্টটি বানিয়েছে কোম্পানিটি। নক্সগিয়ার টীমটি একটি আলোকিত টর্চ ও বানিয়েছেন, সেটাও গেম এ দেখে অনুপ্রাণিত হয়ে!
এই সেফটি ভেস্টটি পেতে হলে কিকস্টারটার এ অগ্রিম অর্ডার দিয়ে রাখতে হবে। $৫৭ডলারে পাওয়া যাবে এই সেফটি ভেস্টটি। আর টর্চটি পাওয়া যাবে $৪৫ ডলারে।

xluminous-safety-vest-runners-joggers-bikers-running-jogging-fiber-optics-sp.jpeg.pagespeed.ic.FkNuene318