এবার সমূদ্রতল ভ্রমণের অনুভূতি দেবে থীম পার্ক!

এবার সমূদ্রতল ভ্রমণের অনুভূতি দেবে থীম পার্ক। The Battery Park Conservancy ১৮ই এপ্রিল সি-গ্লাস নামে একটি থীম পার্কের উদ্ভাবন করেন । WXY Architecture সম্প্রতি সাগরতলের অনুকরনে নির্মিত এই থীম পার্ক এর কাজ শেষ করেছে । এটি the Battery Park Conservancy এর তত্ত্বাবধানে আছে। যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে নির্মান করা হয়েছে এই পার্কটি। এই আধুনিক কৃত্রিম সমুদ্রটি দর্শনার্থীদেরকে নস্টালজিক করে তুলবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। দর্শনার্থীদেরকে এটি পানিতে ডাইভিং এর অনুভূতি দেবে।

seaglass-carousel
থীম পার্কটিতে ৩০টি আলাদা আলাদা ফাইবারগ্লাস দ্বারা সংরক্ষিত স্থান রয়েছে যাতে ডলফিন, কচ্ছপ, ক্লনফিশ এবং অন্যান্য সামুদ্রিক প্রানীরা সহজে ঘোরাফেরা করতে পারে। ।

এই সিগ্লাস থীমটি নিউইয়র্ক থীম পার্কের সাথে সংশ্লিষ্ট যেটি ১৯৪১ সালে খোলা হয়েছিল। এটি শিক্ষায় এবং বিজ্ঞানে যথেষ্ট ভূমিকা রেখে আসছে এতোদিন ধরে। একই ভাবে এই সিগ্লাস ও শিক্ষা এবং বিজ্ঞানে অবদান রাখবে বলে অভিমত প্রকাশ করেন কতৃপক্ষ। সাগরতলের এই দৃশপটগুলোর প্রজেক্টটি nautilus দেখে অনুপ্রাণিত হয়ে বানানো হয়েছে। এই কাঁচ এবং ইস্পাতের তৈরি প্যাভিলিয়নটি একটি শিল্প, স্থাপত্য, সঙ্গীত, এবং ফিল্ম যা সকল বয়সের দর্শনার্থীদেরকে নতুন অভিজ্ঞতা এবং আনন্দ দেবে।

নিচে দেখুন একটি সিগ্লাস ফিশ প্রটোকল।  এটি এঞ্জেলফিশের ব্লু- রিং যা George Tyspin Opera Factory ডিজাইন করে।
ফাইবার অপটিক এবং LED লাইট আলো বিচ্ছুরণ করে যা মাছের গায়ে গিয়ে পড়ে। ফলে নীল রঙে মাছগুলো অসাধারণ দেখায় চলাচলের সময়। সব রাইডারে সামুদ্রিক আমেজের
PrototypeSM
একটি মিউজিক যুক্ত করা আছে। এটি কিছুক্ষন বাড়ে আবার কমে। এবং দর্শনাথীদেরকে সমুদ্রে সাতারের অনুভুতি দেয়।
seaglass-battery-park