নিয়ে নিন জনপ্রিয় কিছু ফ্রি অনলাইন স্টোরেজ সাভির্স

৬ টি জনপ্রিয় ও ফ্রি অনলাইন স্টোরেজ ব্যাকআপ টুলস

আমরা আজকাল প্রায় সকলে ইন্টারনেট ব্যাবহার করি।আজ প্রায় বিশ্বের সকল কম্পিউটিং অনলাইন ভিত্তিক হয়ে গেছে। সকল কাজ প্রায় অনলাইনেই করা সম্বভ। আমাদের তাই সব জায়গা থেকে প্রায় সকল ফাইল এক্সেসএর ভীষণ ভাবে দরকার পড়ে। ধরুণ আপনি আপনার বাসার ডেক্সটপে কিছু ফাইল রেখেছেন বাট সেটা এখন আপনার অফিসে দরকার পড়ছে তখন কিছু আর করার থাকে না..একটাই ভরসা সেটা পেনড্রাইভ অথবা অন্য কোন স্টোরেজ মিডিয়ার মাধ্যমে কপি করে নেয়া। কিন্তু আমরা আমাদের দরকারি ফাইল গুলো অনলাইনে স্টোর করতে পারি যা সবখানথেকে আপনি এক্সেস নিতে পারবেন। আপনি তা অন্য কারও সাথে সেয়ারও করতে পারবেন।

১.  Google Drive : প্রথমে যে নামটি আসে তাহল আমাদের অতি পরিচিত গুগল এর গুগল ড্রাইভ।এখানে আপনি আপানার ছবি,ডকুমেন্ট,গান, এ্যাপস প্রায় সকল ডাটা রাখতে পারেন। আপনি বিনামূল্যে পাবেন ৫ গিগাবাইট স্টোরেজ।আর এটার প্রধান সুবিধা হল আপনার সকল ডাটা আপনি google + ,gmail এর সাথে শেয়ার করে ব্যাবহার করতে পারবেন। Google Drive এর আপনি গুগল ডক ও এডিট করতে পরবেন।

লিংক: https://drive.google.com/

goole drive

২.Dropbox

এটাও গুগলের মত ফ্রি অনলাইন স্টোরেজ প্রদান করে।তবে এটা মাঝে আপনি আপনার ডাটা সরাসরি এডিট করতে পারবেননা। তবে যাদের সাধারণ আউটলুক পছন্দ তারা ব্যাবহার করে দেখতে পারেন। এটা ফ্রিতে ২ জিবি ডাটা স্টোরেজ প্রদান করে।

লিংক: http://db.tt/2y4wAMV5

27-Apr-13 8-01-48 PM

৩.Copy

এটা খুব দ্রুত জনপ্রিয়তা পাওয়া একটা  ফ্রি অনলাইন স্টোরেজ সাইট এটা প্রথমে আপনাকে বিনা মূল্যে ৫ জিবি ফ্রি অনলাইন স্টোরেজ প্রদান করবে, আপনি তা রেফার করে আরও ৫ জিবি করে প্রতিবার বাড়িয়ে নিতে পারবেন। এটার Outlook এবং ব্যাবস্থাপনা আপনার ভাল লাগবেই।তবে দেরি না করে নিজের একটা একাউন্ট ওপেন করে ফেলুন।

লিংক: https://copy.com?r=tSdv4W

copy

৪.Skydrive

এটা মাইক্রোসফট এর একটা সাভির্স যা আউটলুক মেইল এর সাথে প্রদান করা হয়। এটা ৭ জিবি ফ্রি অনলাইন স্টোরেজ প্রদান করে। এখানে আপনি আপনার জরুরী গুরুত্বপূর্ন ডাটা স্টোর করতে পারবেন আপনি চাইলে আপনার মাইক্রোসফট অফিসের তৈরী করা ফাইলও এডিট করতে পারবেন তাও সেটা অনলাইননে।

লিংক: https://skydrive.live.com/

skydrive_logo

৫.Adrive

এটাও একটি ফ্রি অনলাইনন স্টোরেজ সাইট যেখানে আপনি ৫০ জিবি ফ্রি অনলাইন স্টোর করতে পারবেন। এটার বাড়তি নিরাপত্তার কারণে এটা তেমন জনপ্রিয় না তবে আপনার ভাল লাগতে পারে। ট্রাই করে দেখতে পারেন।

লিংক: http://www.adrive.com/

adrive

৬.Ubuntu one

হতে পারে আপনি একজন Unix ব্যাবহারকারী তবে আপনি নিশ্চিন্তে এই সার্ভিসটি নিতে পারেন এখানে আপনি ৫ জিবি ফ্রি অনলাইন স্টোরেজ রাখতে পারবেন। যেটা আপনি linux এবং windows দুটোতেই ব্যাবহার করতে পারবেন।

লিংক: https://one.ubuntu.com/

ubuntu

ধন্যবাদ

1 thought on “নিয়ে নিন জনপ্রিয় কিছু ফ্রি অনলাইন স্টোরেজ সাভির্স”

  1. আমি ব্যবহার করতাম। কিন্তু এখন সবচেয়ে মজা পাই ড্রপবক্স এ। আহ আসলেই ড্রপবক্স একটা দারুন জিনিস। গুগল ড্রাইভটা আমি ইনস্টল করেছি, বাট আমার কাছে কমফোর্টএবল মনে হয়না। ধন্যবাদ সবগুলো জিনিস গুছিয়ে লেখার জন্য।
    http://www.babui.biz

Comments are closed.