একাধিক এন্টিভাইরাস ব্যবহার করা কম্পিউটারের জন্য খারাপ কেন??

অনেকেই এক পিসিতে একাধিক এন্টিভাইরাস ব্যবহার করে থাকে। মনে করে যে বেশি সিকিউরিটি পাবে। আসলে বাস্তবে তার উল্টা। আসুন দেখে নিই কেন তা হুমকিস্বরুপ

 2av_title_EN

১. তারা একে অপরকে ধ্বংস করতে যাবে। কারন, আপনার কম্পিউটারের তথ্য যে মনিটর ও আদান প্রদান করে এন্টিভাইরাস প্রোগ্রাম তাদের কে খুজে বের করে। একটি এন্টিভাইরাস কে অন্য এন্টিভাইরাসের কাছ আসলে ভাইরাস মনে হতে পারে। তাই শক্তিশালি এন্টিভাইরাসটি অন্যটাকে ব্লক করতে চাবে।

২. তারা অতিরিক্ত ভাইরাস খোজার কাজে লেগে যাবে। যখন কোন একটি ভাইরাস খুজে পায় তখন তাকে রিমুভ করে দেয়। কিন্তু বিরোধিতাকারী অন্য এন্টিভাইরাস যদি এটা দেখে তাহলে তার নিজের স্বার্থে একটি ফাইল ডিলিট করে দিচ্ছে, তখন সে যে সব ফাইলে ভাইরাস নেই সেসব ফাইলকেও ভাইরাস হিসেবে ধরে নিবে। এবং তখন আসল ভাইরাসকে ধরা হবে না।

৩. আপনার সিস্টেম পাওয়ারকে দুর্বল করে দিবে। কারন, পিসির প্রোগ্রাম স্ক্যান ও অন্যান্য কাজ সম্পাদনের জন্য অনেক মেমোরি ব্যবহার করে থাকে। যদি আপনি দুইটা এন্টিভাইরাস ব্যবহার করে থাকেন তাহলে আপনার সিস্টেমকে পুরা ধ্বংস করে দিতে পারে।

আগে প্রকাশিত এখানে

আমার অন্যান্য পোস্টগুলো একসাথে পেতে ও আপডেট জানতে

5 thoughts on “একাধিক এন্টিভাইরাস ব্যবহার করা কম্পিউটারের জন্য খারাপ কেন??”

  1. Retired? Unemployed? Laid-Off, or Insufficient Income? Start your own Internet business from home. Build residual and leveraged income to create real wealth. World Wide Income System that REALLY WORKS! All it needs is you. FREE Training and support, websites and products all provided! – ZERO RISK!
    CLICK: HERE: http://www.sfi4.com/11120386/FREE

Comments are closed.