ফেসবুকের ১০ম বছর এবং ফেসবুক থেকে সবাইকে আকর্ষণীয় গিফট নিয়ে নিন।

ফেসবুক বিশ্ব-সামাজিক আন্তঃযোগাযোগ ব্যবস্থার একটি ওয়েবসাইট, যা ২০০৪ সালের ফেব্রুয়ারি ৪ তারিখে প্রতিষ্ঠিত হয়। আজকে ২০১৪ সালের ফেব্রুয়ারি ৪ তারিখ। তার মানে ফেসবুক পা দিল ১০ম বছরে। এই ১০ বছরে ফেসবুক চেঞ্জ হয়েছে অনেক। 

মার্ক জাকারবার্গ হার্ভাড বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালীন তার কক্ষনিবাসী ও কম্পিউটার বিজ্ঞান বিষয়ের ছাত্র এডওয়ার্ডো সেভারিন, ডাস্টিন মস্কোভিত্‌স এবং ক্রিস হিউজেসের যৌথ প্রচেষ্টায় ফেসবুক নির্মাণ করেন। ওয়েবসাইটটির সদস্য প্রাথমিকভাবে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যেই সীমাবদ্ধ ছিল, কিন্তু পরে সেটা বোস্টন শহরের অন্যান্য কলেজ, আইভি লীগ এবং স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় পর্যন্ত সম্প্রসারিত হয়। আরো পরে এটা সমস্ত বিশ্ববিদ্যালয়, কলেজ, হাই স্কুল এবং ১৩ বছর বা ততোধিক বয়স্কদের জন্য উন্মুক্ত করা হয়। সারাবিশ্বে বর্তমানে এই ওয়েবসাইটটি ব্যবহার করছেন 1.1 billion (march 2013) কার্যকরী সদস্য।

আজকে ফেসবুক এর ১০ জন্মদিন আর এই জন্মদিনে ফেসবুক আপনাকে দিচ্ছে একটি অয়াসাধারন উপহার 🙂 আপনি যে দিন থেকে ফেসবুকে এসেছেন তারপরের প্রতিটা মুহূর্তকে নিয়ে ফেসবুক বানিয়েছে সুন্দর একটি ভিডিও।

ভিডিও টি অসাধারন লেগেছে আমার কাছে 🙂

আপনার ফেসবুক ভিডিও টি দেখতে চান ? তাহলে আপনার নিজস্ব অ্যাকাউন্ট এ লগিন করা অবস্থাই ই এখানে ক্লিক করুন 

কি গিফট টা কেমন লাগল ??? কমেন্ট করে জানাতে ভুলবেন না কিন্তু 🙂 

আর ভিডিওটি দেখার পর চাইলে দারুণ ওয়েবসাইট থেকে ঘুরে আসতে পারেন। ক্লিক করুন