জনপ্রিয় সেরা ৩ টি মিউজিক অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন

কেমন আছেন সবাই আশাকরি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের সামনে নতুন একটি বিষয় নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের কাছে কিছু মিউজিক অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন নিয়ে আলোচনা করব।

গান শুনতে ভালবাসে না এমন মানুষ পাওয়া খুবই দুস্কার। ছোট বড় থেকে শুরু করে সব বয়সের গান শুনতে ভালবাসে। আর সেই গান গুলী যদি হই পুরাণ দিনের গান তাহলে তো কোন কথাই নেই। হ্য এখন আমি আপনাদের সাথে শেরার করব আপনার নতুন পুরাণ গানের কিছু মিউজিক অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন নিয়ে। যে অ্যাপ্লিকেশন সাহায্যে খুব সহজে আপনার পছন্দের গান সিলেক্ট করে ইচ্ছা মতো গান শুনতে পারবেন। এই অ্যাপ্লিকেশন সাহায্যে মাত্র কয়েক ক্লিকেই পছন্দের গান খোঁজার পাশাপাশি মিউজিক ভিডিও দেখা যাবে।

১। শাযাম মিউজিক স্টেশন ।

জনপ্রিয় একটি মিউজিক অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন হল শাযাম। এই অ্যাপ্লিকেশনের সাহায্যে কোন ঝামেলা ছাড়া গান শুনতে পারবেন। আর এমনিতে গান খুঁজে শোনা খুবই ঝামেলার কাজ। অনেক সময় দেখা যাই গানপ্রেমীরা অনেক সময় অনেক অজানা গান খুঁজতে ঘন্টার পর ঘন্টা পার করে দেন। কিন্তু স্মার্টফোনে শাযাম অ্যাপ্লিকেশন থাকলে গান খোঁজার কাজটি সহজ হয়ে যাবে। এ অ্যাপের সাহায্যে মাত্র কয়েক ক্লিকেই পছন্দের গান খোঁজার পাশাপাশি মিউজিক ভিডিও দেখা যাবে।

এক নজরে অ্যাপ্লিকেশনটির ফিচারগুলো
১. অ্যাপটির সাহায্যে অ্যামাজন বা গুগল প্লে থেকে মিউজিক শোনা বা কেনা যাবে।

২. যে কোনো গানের লিরিক দেখতে পাওয়া যাবে অ্যাপটি ব্যবহার করলে।

৩. পছণ্দের গানটি ফেইসবুক, টুইটারের মত সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা যাবে।

৪. অ্যাপটিতে চাইলে মিউজিকের ভিডিও দেখা যাবে ইউটিউবে।

৪. এটির সব ফিচার ব্যবহার করতে হলে ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে।

প্লেস্টোরে ৪.৪ রেটিং প্রাপ্ত অ্যাপটি এ ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে। ইতিমধ্যে অ্যাপ্লিকেশনটি ১ কোটির বেশি ডাউনলোড হয়েছে।

২। গুগল প্লে স্টোর।

যারা সঙ্গীত ভালোবাসেন তাদের জন্য আরেকটি সুন্দর মিউজিক অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন হল গুগল প্লে স্টোর। গুগল প্লে স্টোর অ্যাপ্লিকেশনের সাহায্যে আপনার ভাল লাগা মুহূর্ত গুল আপনি খুব সহজে মুউজিকের সাথে থাকতে পারবেন। আপনার পছন্দের গান গুল ভাগ করে নিতে পারবেন প্রিয় মানুষের সাথে। গুগল প্লে স্টোর থেকে সাবক্রাইবার আপনি লক্ষ লক্ষ গান শুনতে পারবেন। এ অ্যাপের সাহায্যে মাত্র কয়েক ক্লিকেই পছন্দের গান খোঁজার পাশাপাশি মিউজিক ভিডিও দেখা যাবে। আইওএস ও অ্যান্ড্রয়েড উভয় প্লাটফর্মের জন্য রয়েছে এটি।

এক নজরে অ্যাপ্লিকেশনটির ফিচারগুলোঃ-

১. আনলিমিটেড গান শুনতে পারবেন।

২. নতুন নতুন শিল্পিদের গান রেডিও থেকে অ্যালবাম করতে পারবেন।

৩. আপনার ব্যক্তিগত সংগীত সংগ্রহে থেকে 50,000 গান যোগ করতে পারবেন।

৪. কোন প্রকার বিজ্ঞাপন ছাড়াই গান শুনতে পারবেন।

৫. এটি একটি অফলাইন প্লেব্যাকের জন্য আপনার ফেভারিট সংরক্ষণ।

প্লেস্টোরে ৪.৩ রেটিং প্রাপ্ত অ্যাপটি এ ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

৩। সফটিফাই মিউজিক।

আপনি যদি একসঙ্গে বিশ্বের নাম করা সঙ্গীত শিল্পিদের গান শুনতে চান তাহলে আপনার জন্য আরেকটি সুন্দর আপস হল সফটিফাই মিউজিক। এই আপসে বিশ্বের নামি শিল্পীদের অ্যালবামের গান শুনতে পারবেন এবং আপনার প্রিয় গানগুল আপনার নিজের প্লেলিস্ট তৈরি করতে পারবেন। নতুন সঙ্গীত আবিষ্কার করতে চান? আপনার মেজাজ suits যে একটি তৈয়ারি প্লেলিস্ট চয়ন করুন বা ব্যক্তিগতকৃত প্রস্তাবনা পান.

এক নজরে অ্যাপ্লিকেশনটির ফিচারগুলোঃ-

১. মোবাইল ও ট্যাবলেটের মাধ্যমে বিনামূল্যে গান শুনুন।

২. কোন প্রকার বিজ্ঞাপন ছাড়াই গান শুনতে পারবেন।

৩. নতুন নতুন শিল্পিদের গান রেডিও থেকে অ্যালবাম করতে পারবেন।

৪. যে কোনো গানের লিরিক দেখতে পাওয়া যাবে অ্যাপটি ব্যবহার করলে।

সুন্দর এই আপসটি ব্যাবহার করতে চাইলে এখান থেকে ডাউনলোড করতে পারেন।

আজ এখানে শেষ করছি। সামনে আপনাদের কাছে আরও নতুন কিছু নিয়ে হাজির হব সেই পর্যন্ত ভাল থাকবেন।