ইমেইল মার্কেটিং শিখুন ঘরে বসে আয় করুন

ইমেইল মার্কেটিং এমন একটি মার্কেটিং পদ্ধতি যার মাধ্যমে আপনি আপনার পন্য এবং সেবা সম্পর্কিত তথ্য সরাসরি সম্ভাব্য ক্রেতার নিকট প্রচার করতে পারবেন। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে ছোট বড় প্রায় সব  প্রতিষ্ঠান ইমেইল মার্কেটিং এর মাধ্যমে তাদের প্রতিষ্ঠানের প্রসার করছে।

ইমেইল মার্কেটিং এর সুবিধাসমূহঃ

কিছু দিন পূর্বে  ইমেইলকে শুধু যোগাযোগের মাধ্যম হিসেবে ব্যবহার করা হতো কিন্তু বর্তমানে তথ্য প্রযুক্তির উন্নয়নের ফলে ইমেইলেরও অনেক উন্নয়ন ঘটেছে। বর্তমান বিশ্বে ছোট বড় অসংখ্য প্রতিষ্ঠান রয়েছে যারা তাদের পণ্যের প্রচারের জন্য ইমেইল মার্কেটিং করে থাকে । ইমেইল মার্কেটিং এর বহুবিধ সুবিধা রয়েছে । নিচে ইমেইল মার্কেটিং এর সুবিধাগুলো বর্ণনা করা হলঃ-

১. ইমেইল মার্কেটিং এর মাধ্যমে অল্প পরিশ্রমে এবং স্বল্প সময়ে অর্থ উপার্জন করা সম্ভব।

২. ইমেইল মার্কেটিং এ কাজ করতে ওয়েব ডিজাইন এর খুব বেশি প্রয়োজন হয়না।

৩. ইমেইল মার্কেটিং এর জন্য আপনাকে বেশি দামের হোস্টিং ফি খরচ করতে হবে না।

৪. ইমেইল মার্কেটিং এর মাধ্যমে নিজের পন্য বা সেবার প্রচার, সেবা বিক্রয়, অন্য প্রতিষ্ঠানের পণ্য বিক্রয়  এবং পন্যের বিক্রয়লব্ধ কমিশন ইত্যাদি সহ বিভিন্ন উপায়ে আপনি আয় করতে পারবেন ।

৫. ইমেইল মার্কেটিং এর মাধ্যমে অন্য প্রতিষ্ঠানকে রেফার বা তাদের জন্য রিভিউ লিখে পূর্বেই সেই প্রতিষ্ঠানের কাছ থেকে অর্থ আয় করা সম্ভব ।

ইমেইল মার্কেটিং কিভাবে করতে হয়?

ইমেইল মার্কেটিং এর জন্য আপনার প্রয়োজন একটি ওয়েবসাইট, মার্কেটিং কিছু তথ্য এবং পন্য বা সেবা। আপনি চাইলে নিজের পন্য বা সেবা তৈরি করে বিক্রি  করতে পারেন অথবা অন্য প্রতিষ্ঠানের পন্য বা সেবা  বিক্রয় করেও কমিশন পেতে পারেন বা বিভিন্ন ধরনের প্রতিষ্ঠানের রিভিউ দিয়ে বা অন্য কোথাও ভিজিটরকে আমন্ত্রনের মাধ্যমে করে আয় করতে পারেন। এখানে একটি বিষয় খুবই গুরুত্বপূর্ণ আর তা হল আপনার গ্রাহক সংখ্যা। আপনার যদি খুব কম গ্রাহক থাকে তবে তা থেকে আপনি আয় করতে পারবেন না। এজন্য প্রথমেই আপনাকে গ্রাহক সংখ্যা বাড়াতে  হবে । মনে রাখবেন, আপনার গ্রাহক সংখ্যা যত বেশি থাকবে আপনি ততো বেশী আয় করতে পারবেন।

কোথায়  ইমেইল মার্কেটিং শিখবেন?

আপনি ইমেইল মার্কেটিং শেখার পূর্বে ভালো মান সম্মত একটি ইমেইল মার্কেটিং  ট্রেনিং সেন্টার এর  সাথে যোগাযোগ করুন। তাই আপনাকে প্রশিক্ষন গ্রহনের পূর্বে ভালো মানের ইমেইল মার্কেটিং ট্রেনিং সেন্টার  বেছে নিন। যারা আপনার চাহিদা অনূযায়ী ইমেইল মার্কেটিং প্রশিক্ষণ দিবে।

এ সম্পর্কে আরও বিস্তারিত জানতে এই লিংকে ক্লিক করুন।