বাংলা স্টিকার – মাতৃভাষায় মনের ভাব প্রকাশের এক নতুন মাধ্যম

আজ আপনাদের পরিচয় করিয়ে দিব মাতৃভাষায় মনের ভাব প্রকাশের জন্য এক নতুন অ্যাপসের সাথে, নাম তার বাংলাস্টিকার। এই অ্যাপসের মাধ্যমে আপনি আপনার বন্ধুদের সাথে চ্যাট করার সময় বাংলায় মজার মজার সব স্টিকার শেয়ার করতে পারবেন।

Bangla Sticker

বাংলা স্টিকার

ইদানিং বড়-ছোট সবাই ফেসবুক,  হোয়াটসঅ্যাপ, ভাইবার, ইমো সহ অনেক সামাজিক যোগাযোগ মাধ্যমে দারুনভাবে সক্রিয়। একজন আরেকজনের সাথে যোগাযোগ করছে চ্যাটের মাধ্যমে। আর এই চ্যাট করার সময় আমরা আমাদের বিভিন্ন ইমোশন প্রকাশ করি বিল্ট ইন কিছু ইমোটিকন এর মাধ্যমে, যার মাধ্যমে শুধুমাত্র কিছু  মুখভঙ্গির প্রকাশ করা যায়। মাঝে  মাঝে কিছু স্টিকারও ব্যবহার করা হয়। তবে সেগুলো শুধুমাত্র কার্টুন ছবি, যার মাধ্যমে সেই একই কিছু অনুভুতির প্রকাশ করা যায় মাত্র।

অনেকদিন ধরেই কিছু একটার অভাব বোধ করছিলাম যার মাধ্যমে শুধুমাত্র  কার্টুনের মাধ্যমে মনের ভাব প্রকাশ করা ছাড়াও তার থেকে বেশি কিছু করা যাবে। এর মাঝেই এক বন্ধু ম্যাসেঞ্জারে একটি মজার স্টিকার পাঠালো। আমি তো অবাক, এই স্টিকার কই পেলো? ফেসবুকে তো এরকম স্টিকার আগে দেখিনি। খুবই মজার একটি স্টিকার ,সবচেয়ে মজার বিষয় হল স্টিকারটি মাতৃভাষা বাংলায়।  বন্ধুর থেকে জেনে নিলাম কিভাবে করেছে এটা। সেদিনই পরিচিত হলাম নতুন এক অ্যাপসের সাথে। নাম তার ‘বাংলা স্টিকার’ । সাথে সাথেই প্লেস্টোরে  গিয়ে ডাউনলোড করে নিলাম অ্যাপসটি।

এখানে শুধুমাত্র কার্টুনই নয় বরং ব্যবহার করা হয়েছে মজার মজার কিছু ডায়লগ যেগুলো আমার প্রতিদিনের কথাবার্তায় ব্যবহার করি। সাজানো গুছানো একটি অ্যাপস। বিভিন্ন ক্যাটাগরি আছে স্টিকারের। আর রয়েছে প্রচুর স্টিকারের কালেকশন। এই অ্যাপস থেকে বিভিন্ন স্টিকার শুধুমাত্র মেসেঞ্জার ছাড়াও হোয়াটসঅ্যাপ,ভাইবার,ইমো সহ আরো অনেক সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা যায়।

অ্যাপসটি পাবেন এইখানে।

অ্যাপসটির কিছু স্টিকার দেখুন।

আশা করি মাতৃভাষায় মনের ভাব প্রকাশের এক নতুন মাধ্যম হিসেবে অচিরেই বাংলা স্টিকার আপনাদের মন জয় করে নিবে।

আরো পড়ুনঃ
" data-layout="standard" data-action="like" data-size="small" data-show-faces="true" data-share="true">

ফেসবুকের মাধ্যমে মন্তব্য লিখুন

Leave a Reply